• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পরিবেশ অধিদপ্তরের পলিথিন শপিং ব্যাগ বিরোধী মোবাইল কোর্ট

প্রকাশ:  ২৩ মে ২০১৯, ১০:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

২২ মে বুধবার পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলার নেতৃত্বে চাঁদপুর শহরের কালিবাড়ি মোড়ে অবস্থিত ভূঁইয়া বিগ বাজারে পলিথিন শপিং ব্যাগ বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্টে আনুমানিক ৪৭ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ ও ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তর জেলা কর্যালয়ের পরিদর্শক উত্তম কুমার ও নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন। অভিযান পরিচালনাকারী কর্মকর্তারা বলেন, ভবিষ্যতেও পলিথিন শপিং ব্যাগ বিরোধী অভিযান অব্যাহত থাকবে।
ছবি-১২
চাঁদপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
স্টাফ রিপোর্টার ॥ চাঁদপুরে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল ২২মে বুধবার চাঁদপুর জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা আওয়ামী মৎসজীবী লীগ সভাপতি ও  বীর মুক্তিযোদ্ধা আঃ মালেক দেওয়ান বলেন, মৎসজীবীরা কিছু কুচক্রী মহলের জন্যে তাদের অধিকার থেকে বঞ্চিত। তারা সরকারের দিক-নির্দেশনায় ইলিশ প্রজনন মৌসুম সহ বিভিন্ন অভিযানে মাছ ধরা থেকে বিরত থাকে। কিন্তু ওই সময়গুলোতে তাদের জন্যে সরকার চাল দেয়া সহ বিভিন্ন সুযোগ-সুবিধার ব্যবস্থা রাখলেও কতিপয় প্রভাবশালী মৎসজীবীদের সেই সরকারি চাল দেয়ায় নানা অনিয়ম করে তাদের অধিকার থেকে বঞ্চিত করছে। এর মাধ্যমে ওই প্রভাবশালীরা জননেত্রী শেখ হাসিনা সরকারের ভাবমূর্তি নষ্ট করতে পাঁয়তারা করছেন।
সাধারণ সম্পাদক মানিক দেওয়ান তাঁর বক্তব্যে বলেন, মৎসজীবীরা কারো খেলনার পুতুল নয়। তারা জীবনের ঝুঁকি নিয়ে নদীতে মাছ ধরে মানুষের আমিষের চাহিদা পূরণ করছে। তাই মৎস্যজীবীদের ন্যায্য অধিকার আদায়ে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিন বলেন, জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। আমরা চাঁদপুরের মৎস্যজীবী আওয়ামী পরিবার ডাঃ দীপু মনি এমপির নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে কাজ করে যাবো।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চাঁদপুর মৎস্য বণিক সমবায় সমিতি লিঃ-এর সাবেক সহ সভাপতি ও ইউপি চেয়ারম্যান হযরত আলী বেপারী, জেলা মৎসজীবীলীগের সহ-সভাপতি শাহআলম মল্লিক, সহ-সভাপতি ওমর আলী প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ মিজি, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর সর্দার প্রমুখ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা মৎসজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক তছলিম বেপারী, মৎসজীবী লীগ নেতা ও মৎস্য ব্যবসায়ী হাজী আনোয়ার হোসেন গাজী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহ্বায়ক মোঃ সফিক গাজী, জেলা মৎসজীবী লীগ নেতা কামাল দেওয়ান, মুক্তার আহমেদ দর্জি, লতিফ দেওয়ান, মিজান পাটওয়ারী প্রমুখ।

 

সর্বাধিক পঠিত