• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর শহরে বিভিন্ন ফার্মেসীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভেজাল ঔষধ জব্দ ও অর্থদন্ড

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 অনুমোদনবিহীন ভেজাল ও নিম্নমানের ঔষধ বিক্রি বন্ধে চাঁদপুরের বিভিন্ন ফার্মেসীতে অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল ১১ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত শহরের বেশ ক’টি হারবাল ঔষধ ও ফার্মেসীতে এ অভিযান চালানো হয়। অভিযানকালে ৩ প্রতিষ্ঠানকে নগদ ২২ হাজার টাকা জরিমানাসহ ভেজাল ঔষধ জব্দ করা হয়েছে। এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান।
    জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার সকালে শহরের কুমিল্লা রোডস্ত চক্ষু হাসপাতালের সামনে কলিকাতা হারবাল ঔষধ নামের প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় ভেজাল ঔষধ বিক্রি করার অপরাধে প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারী মোঃ সহিদুল ইসলামকে ঔষধ আইন ১৯৪০-এর ১৮-গ ধারা নগদ ১ হাজার টাকা জরিমানা করা হয়। পরে কুমিল্লা রোডের আরেকটি প্রতিষ্ঠানকে একই অপরাধে ও আইনে নগদ ১ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত। এরপর বেলা ১২টায় শহরের পুরাণবাজার লোহারপুল এলাকার ভাই ভাই মেডিসিনে অভিযান চালানো হয়। এ প্রতিষ্ঠান থেকে ভেজাল ও অনুমোদনবিহীন প্রচুর ঔষধ ও খাবার স্যালাইন জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৩৫ থেকে ৪০ হাজার টাকা। এ প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী বিশ্বজিৎকে ঔষধ আইন ১৯৪০-এর ১৮-ক ধারা নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
    অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডার্ক সুপার মৌসুমী আক্তার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের পেসকার জহিরুল ইসলামসহ জেলা পুলিশের সদস্যবৃন্দ।

 

সর্বাধিক পঠিত