• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনের অভিযান

ফুটপাত দখলকারীদের ছাড় নয় : অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০১৯, ১০:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

    চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, ফুটপাতে কোনো হকার ব্যবসা করতে বসতে পারবে না। জনগণের চলাচলে বিঘœ ঘটিয়ে কেউ যদি প্রশাসনের দিক-নির্দেশনা অমান্য করে তাহলে সে যত বড় প্রভাবশালীই হোক জেলা প্রশাসন থেকে তাকে কোনো ছাড় দেয়া হবে না।
    গতকাল ৩০ জানুয়ারি বুধবার বিকেলে চাঁদপুর পৌর এলাকায় বিভিন্ন রাস্তাঘাটের ফুটপাত বেদখল করতে প্রশাসনের ঝটিকা অভিযান পরিচালনা করার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
    তিনি আরো বলেন, কেউ ফুটপাত দখল করে যানচলাচল বা জনচলাচলে বিঘœ সৃষ্টি করবেন না। সেজন্যে আগে মাইকিংয়ের মাধ্যমে ফুটপাত দখল করে যারা ব্যবসা করছে তাদেরকে সতর্ক করার চেষ্টা করেছি। গতকাল ও আজ আমরা সশরীরে এসেও সবাইকে সচেতন করার চেষ্টা করেছি। এরপরও যদি কেউ প্রভাব খাটিয়ে আবারো ফুটপাত দখল করার চেষ্টা করে তাহলে জেলা প্রশাসন জনস্বার্থে সর্বোচ্চ কঠোর অবস্থান অবলম্বন করবে।
    অভিযানে অংশ নেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যজিস্ট্রেট নারায়ণ চন্দ্র পাল, আজিজুন নাহার, নাগরিক সেবার অফিস সহকারী জাকির হোসেন, ১৩ আনসার ব্যাটেলিয়নের পিসি মোঃ মোতালেব ও সঙ্গীয় ফোর্স। চাঁদপুর পৌর এলাকার বাসস্ট্যান্ড, ছায়াবাণী মোড় হয়ে নতুনবাজার, জোড়পুকুর পাড়, কালীবাড়ি মোড়, পালেরবাজার থেকে বকুলতলা রোড পর্যন্ত এ অভিযান পরিচালনা করতে দেখা যায়। এ সময় রাস্তা দখল করে বিভিন্ন ফল ব্যবসায়ী, সবজিসহ কাঁচামাল ব্যবসায়ী, বিভিন্ন দোকানদার ও অন্যান্য ব্যবসা পরিচালনাকারী বিভিন্ন ভ্রাম্যমান দোকান প্রশাসন কর্তৃক উচ্ছেদ করা হয়। সেই সাথে এরপর যেন আর এভাবে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করতে এদের দেখা না যায় এসব বিষয়ে কঠোর হুঁশিয়ারিও প্রদান করা হয়। এদিকে জেলা প্রশাসনের ঝটিকা অভিযানকে সাধারণ মানুষও সাধুবাদ জানিয়েছে। জনদুর্ভোগ কমাতে প্রশাসন এ রকম অভিযান অব্যাহত রাখবে বলে চাঁদপুরের সচেতন মহল আশা করে।

 

সর্বাধিক পঠিত