• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

২৪ জানুয়ারি জেলা আইনজীবী সমিতির নির্বাচন ॥ আজ মনোনয়নপত্র দাখিল

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০১৯, ১০:৩১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 আর মাত্র ৭ দিন পর অনুষ্ঠিত হবে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০১৯। আগামী ২৪ জানুয়ারি বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতি ভবনের ২য় তলায় এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আজ ১৭ জানুয়ারি বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিল করবেন প্রার্থীরা অথবা তাঁদের প্যানেল।
    গত ১৪ জানুয়ারি সমিতির বার্ষিক সাধারণ সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার ও জেলা আইনজীবী সমিতির বতর্মান সভাপতি অ্যাডঃ আব্দুল লতিফ শেখ নির্বাচনী তফসিল ঘোষণা করেন। সে তফসিল অনুযায়ী আজ ১৭ জানুয়ারি বৃহস্পতিবার নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুনের কাছে মনোনয়নপত্র দাখিল করবেন প্যানেলের প্রার্থীগণ। বরাবরের মতো এবারো দুটি প্যানেল মনোনয়নপত্র দাখিল করবে। সমিতির ২য় তলায় আজ বৃহস্পতিবার দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টার মধ্যে মনোনয়নপত্র দাখিল করবেন প্রার্থীগণ। প্যানেল দু’টি হচ্ছে বিএনপি ও সমমনা দলের জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট এবং আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।
    ইতিমধ্যে দু’প্যানেলের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের সভাপতি পদে অ্যাডঃ শেখ জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে অ্যাডঃ শাহাদাত হোসেনকে সমর্থন দেয়া হয়েছে।
    এদিকে নির্বাচনকে কেন্দ্র করে আদালত অঙ্গনে ভোটার ও প্রার্থীদের মাঝে চলছে উৎসবের আমেজ। আজ দুপুরের পর মনোনয়নপত্র জমা দেয়ার পর জানা যাবে দু’প্যানেলে প্রার্থী হচ্ছেন কারা। তবে বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি হিসেবে নাম শোনা যাচ্ছে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ সেলিম আকবরের নাম। ইতিমধ্যে বিএনপি সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের সাধারণ সম্পাদক পদে অ্যাডঃ এমরান হোসেনকে প্যানেল থেকে প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে। আজ দুপুরের পরই কারা আইনজীবী সমিতির-২০১৯ সালের দু’প্যানেলের প্রার্থী হবেন তা জানা যাবে। এবারের নির্বাচনে জেলা আইনজীবী সমিতির ভোটার সংখ্যা হচ্ছে ৩শ’ জন।

 

সর্বাধিক পঠিত