• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সরকারি আইনী সেবার সাফল্য প্রচার ও প্রসারে মিডিয়ার ভূমিকা বিষয়ক কর্মশালা

আমরা অসহায়দের আইনী সহায়তা দিতে প্রস্তুত : জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০১৮, ১২:৩১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খান বলেছেন, দেশের অসহায় ও দুঃস্থদের স্বল্প খরচে আইনী সেবা দেয়ার জন্যেই লিগ্যাল এইড কাজ করছে। কারণ এটিও একটি মানবাধিকার সংস্থা।
    গতকাল ২৮ নভেম্বর বুধবার বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি আইনী সেবার সাফল্য প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভূমিকা বিষয়ক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আমাদের লিগ্যাল এইডের মাধ্যমে আমরা অসহায়দের আইনী সহায়তা দেয়ার জন্য প্রস্তুত। আর আমরা চাই অসহায়দের সাথে অপরাধ করা অপরাধীর শাস্তি হোক। তিনি বলেন, আমাদের পর্যাপ্ত অর্থ রয়েছে এসব আইনী সেবা দেয়ার জন্যে। কিন্তু সে অনুযায়ী সেবাগ্রহীতার সংখ্যা বাড়ছে না। তাই আমরা চাই আপনাদের লেখনী ও প্রচারের মাধ্যমে এই লিগ্যাল এইডের আবেদনকারীর সংখ্যা বাড়ুক। এ ব্যাপারে আপনাদের সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। এই কর্মশালায় এবারের প্রতিপাদ্য বিষয় ছিলো ‘উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ’।
    জেলা লিগ্যাল এইড কমিটির ভারপ্রাপ্ত কর্মকর্তা যুগ্ম জেলা ও দায়রা জজ-১ মোঃ মিজানুর রহমান ভূঁইয়ার পরিচালনায় কর্মশালায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরওয়ার আলম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার ) মিজানুর রহমান, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ কায়সার মোশারফ ইউসুফ, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট আব্দুল্লা আল মাহমুদ জামান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ আঃ লতিফ শেখ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, জেলা জজ কোর্টের পিপি আমানউল্লাহ, নারী ও শিশু কোর্টের পিপি হাবিবুল ইসলাম তালুকদার, জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নুরুল হক, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরীয়া জীবন, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আহসানুজ্জামান মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, সময় টেলিভিশনের সাংবাদিক ফারুক আহাম্মদ, চাঁদপুর প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক অ্যাডঃ ইয়াসিন আরাফাত ইকরাম, আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি শওকত আলী, চাঁদপুুুর প্রতিদিনের স্টাফ রিপোর্টার অমরেশ দত্ত জয়, জেলা লিগ্যাল এইড কমিটির কম্পিউটার অপারেটর শামীমা আক্তার প্রমুখ।

সর্বাধিক পঠিত