• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আজ আদালতে বিএনপি নেতা মিলনের উপস্থিতিতে শুনানি হবে

প্রকাশ:  ২৬ নভেম্বর ২০১৮, ০৯:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-১ (কচুয়া) আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনম এহসানুল হক মিলনের মামলাগুলোর জামিনের শুনানি আজ ২৬ নভেম্বর সোমবার নির্ধারণ করেছেন আদালত। তাঁর উপস্থিতিতেই এ মামলাগুলো শুনানি হবে।
গতকাল ২৫ নভেম্বর রোববার মিলনের পক্ষের আইনজীবীরা চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মিলনের বিরুদ্ধে করা মামলা এসসি ৯৩ ও ২১২ শুনানির জন্যে উপস্থিত হন। এ সময় আইনজীবীরা একই আদালতের অন্য ১২টি মামলার জামিনের জন্যে প্রস্তুত হলে আদালত আজ সোমবার শুনানির দিন ধার্য করেন। আসামী পক্ষের আইনজীবীরা চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরোয়ার আলমের আদালতে এহসানুল হক মিলনের উপস্থিতিতে মামলাগুলো শোনার জন্যে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। সে আলোকে আজ সোমবার উল্লেখিত মামলাগুলোর শুনানি মিলনের উপস্থিতিতেই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
মিলনের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডঃ কামরুল ইসলাম, অ্যাডঃ সলিম উল্যাহ সেলিম, অ্যাডঃ জাকির হোসেন ফয়সাল, অ্যাডঃ মাসুদ প্রধানীয়া, অ্যাডঃ মাইনুল ইসলাম, অ্যাডঃ মোহাম্মদ ইয়াসিন আরাফাতসহ অন্যান্য আইনজীবী।
সরকার পক্ষে আইনজীবী ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু ও অ্যাডঃ দেবাশীষ কর মধুসহ আরো ক’জন আইনজীবী।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মিলনকে চট্টগ্রামের চকবাজার এলাকায় তাঁর আত্মীয় শাহআলমের বাসা থেকে গ্রেফতার করা হয়। সেখানে যৌথভাবে অভিযান চালায় চট্টগ্রাম মহানগর পুলিশ, চাঁদপুর ও চট্টগ্রামের গোয়েন্দা পুলিশ। অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য এসপি পদে পদোন্নতি পাওয়া) মোঃ মিজানুর রহমান। চট্টগ্রাম থেকে সকাল সাড়ে ৮টায় তাঁকে চাঁদপুরে প্রথমে পুলিশ সুপারের কার্যালয়ে আনা হয়। সেখান থেকে সকাল ১১টায় জেলা ও দায়রা জজ কোর্টের পুলিশ ইন্সপেক্টরের কক্ষে এনে বসিয়ে রাখা হয়। দুপুর ১টায় তাঁকে তিনটি মামলায় গ্রেফতার দেখিয়ে চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিউল আজমের আদালতে উপস্থিত করা হলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরে তাঁকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে চাঁদপুর জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।  
পুলিশের  সূত্র থেকে জানা গেছে, মিলনের বিরুদ্ধে তাঁর নির্বাচনী এলাকা কচুয়া, চাঁদপুর সদরসহ বিভিন্ন স্থানে ২৬টি মামলা রয়েছে। এর ভেতর একটি খুনের মামলাও আছে। এসব মামলার মধ্যে তিনি ৭টি মামলায় জামিনে রয়েছেন। ১৭টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। বাকি দুটি মামলার কার্যক্রম চলমান। যে তিন মামলায় তাঁকে গ্রেফতার দেখানো হয়েছে সেগুলো হচ্ছে এসসি ৯৩/১৫ এবং এসসি ২১২/১৫ ও জি আর ১৪/১৫ নম্বর মামলা।

 

 

সর্বাধিক পঠিত