• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শ্বশুর বাড়িতে জামাইর আত্মহত্যা

প্রকাশ:  ০২ জুন ২০১৯, ১৬:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণ উপজেলার মধ্য কলাদী গ্রামের কাঞ্চন মোল্লার বাড়িতে (ভাড়া বাসায়) শ্বশুর-শাশুড়ির অত্যাচারে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মেয়ের জামাই মেহেদী হাসান কমল তালুকদার (২৩)। ঘটনাটি ঘটেছে গত ৩১ মে সন্ধ্যায়।
নিহতের পিতা মোশারফ হোসেন তালুকদার জানান, বিগত ২ বছর পূর্বে আমার ছেলে মেহেদী হাসান কমল দক্ষিণ বাইশপুর গ্রামের সাফায়েত হোসেন টিটু ও রাশিদা আক্তারের কন্যা সাইভা আক্তার প্লাভিকে ভালোবাসার সম্পর্ক করে শরা-শরীয়ত মোতাবেক বিয়ে করেন। বিয়ের পর থেকেই স্ত্রীর সাথে তার শ্বশুর-শাশুড়ির ঝগড়া-বিবাদ লেগে থাকে। এর মধ্যে তাদের সংসারে এক কন্যা সন্তান জন্ম নেয়। ঘটনার দিন মেহেদী হাসান কমলকে তার শ্বশুরের বাসায় নিয়ে শ্বশুর-শাশুড়ি তাকে বেদম প্রহার করে এবং তার মেয়ের বিয়ের কাবিনের ৫ লাখ টাকা দিয়ে মেয়েকে ছেড়ে দেয়ার জন্যে চাপ সৃষ্টি করে। আর স্ত্রী প্লাভির সাথে সম্পর্ক রাখতে চাইলে প্রতিমাসে তাকে ১০ হাজার টাকা হাত খরচ দিতে হবে। নিহতের স্ত্রীও তার সাথে সংসার করবে না বলে জানায় এবং সংসার করতে হলে তাকে প্রতি মাসে হাত খরচ দিতে হবে বলে শর্ত দেয়। প্রতি মাসে হাত খরচ দিলেই সংসার হবে তা না হলে ছেলেকে তালাক দিবে বলে হুমকি দেয়। এসব কারণে মনের ক্ষোভে আমার পুত্র মেহেদী হাসান বাসায় এসে নিজ কক্ষে তালা দিয়ে আত্মহত্যা করে।
বিষয়টি বাড়ির মালিক সাদেকুজ্জামান কাঞ্চন মোল্লাকে অবহিত করলে কক্ষের তালা ভেঙ্গে দেখে মেহেদী হাসান কমলের লাশ সিলিং ফ্যানের সাথে ঝুলে আছে। পরে মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ একেএমএস ইকবাল ও এসআই ফরিদ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে চাঁদপুর মর্গে প্রেরণ করে।
ঘটনাস্থল পরিদর্শন করেন সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোঃ আহসান হাবীব। ওইকক্ষ থেকে কমলের হাতের লেখা একটি সুসাইড নোট ও নিজ ক্যামেরায় ধারণকৃত ভিডিও উদ্ধার করে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, স্থানীয় কাউন্সিলর দিলারা আক্তার বিপ্লবীসহ সাংবাদিকবৃন্দ।
নিহত কমলের মা আয়েশা আক্তার রুমা জানান, আমার ছেলেকে বিয়ের পর থেকেই তার শ্বশুর-শাশুড়ি ও তার স্ত্রী শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছে। আমার ছেলের মৃত্যুর জন্যে তারাই দায়ী। এ ব্যাপারে মতলব দক্ষিণ থানায় মামলার প্রস্তুতি চলছে বলে নিহত কমলের পিতা মোশারফ হোসেন তালুকদার জানান।
মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ একেএমএস ইকবাল জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে চাঁদপুর মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের লেখা চিঠি ও নিজ মোবাইলে ধারণকৃত ভিডিও উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।