• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পুরাণবাজারে ট্রলার যাত্রীদের দুর্ভোগ চরমে

প্রকাশ:  ১০ জানুয়ারি ২০১৯, ০০:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মেঘনার পশ্চিমে শরিয়তপুর জেলার চরাঞ্চলের মানুষের সহজ যোগাযোগের পথ হচ্ছে নদী পথ। তাদের একমাত্র বাহন নৌকা বা ট্রলার। চরাঞ্চলের মানুষের আগমনে কর্মচঞ্চল হয়ে উঠে চাঁদপুর নদী বন্দর। প্রতিদিন চরের অগণিত মানুষ চাঁদপুর শহরে আসা যাওয়া করে। কিন্তু তাদের দুর্ভোগ ও দুর্দশার খবর কেউ রাখে না। পুরাণবাজারের মদিনা মসজিদের ট্রলার ঘাটে নেই কোনো যাত্রী ছাউনি কিংবা প্রকৃতির ডাকে সাড়া দিতে টয়লেটের ব্যবস্থা। সেখানে নেই কোনো সিঁড়ি।  শহর রক্ষা বাঁধের ওপর বিছানো পানি উন্নয়ন বোর্ডের আরসিসি ব্লক ডিঙ্গিয়ে ট্রলারে উঠা নামা করছে চরের ট্রলার যাত্রীরা। জীবনের ঝুঁকি নিয়ে এভাবে ট্রলারে উঠতে বা নামতে গিয়ে প্রায় দুর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রীরা।
    তারাবুনিয়া মাস্টার ঘাটের ট্রলার মাঝি আঃ খালেক (৬০) জানান, এখান দিয়ে প্রতিদিন প্রায় ৩০টি চরাঞ্চলের ট্রলার ভিড়ে এবং ছেড়ে যায়। শত শত যাত্রীদের সমস্যা একটি সিঁড়ি এবং টয়লেট ব্যবস্থা না থাকা। আমরা ব্যবসায়ী নেতাদের এবং পৌর মেয়রের সুদৃষ্টি কামনা করছি।
    ট্রলার ঘাটের দোকানী বিল্লাল (৪০) জানান, প্রতিদিন প্রচুর মানুষ চর এলাকা থেকে শহরে আসলেও তাদের দুঃখ দুর্দশার নিয়ে কেউ কিছু করছে না। ব্লকের ওপর দিয়ে নামতে গিয়ে নারী পুরুষ এবং শিশুরা পড়ে যাচ্ছে। এমন দিন নাই দুই একজন পড়ে না। জনগুরুত্বপূর্ণ  বিষয়টি কর্তৃপক্ষের দেখা উচিত।
    সচেতন মহলের মতে, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার সাথে আলাপ করে এখানে একটি সিঁড়ি এবং পাবলিক টয়লেট পৌরসভা অথবা চেম্বার থেকে নির্মাণ খুবই জরুরি।

 

সর্বাধিক পঠিত