• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শেষ ভরসা রিক্সা

প্রকাশ:  ২৯ অক্টোবর ২০১৮, ১১:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮দফা দাবিতে গতকাল রোববার সকাল থেকে সারাদেশে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটে বিপাকে পড়েছে চাঁদপুরের জনগণ। গতকাল সপ্তাহের প্রথম কর্মদিবসে অফিসগামী যাত্রীদের গাড়ির অপেক্ষায় রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। যেসব জায়গায় বাস থামে, সেখানে অপেক্ষায় অনেক মানুষ। ধর্মঘট শুরুর দিনে চাঁদপুরের বিভিন্ন এলাকায় গাড়ি না পেয়ে অনেকেই পায়ে হেঁটে রওনা দেন গন্তব্যস্থলের উদ্দেশ্যে। কেউবা বেশি ভাড়ায় রিক্সায় চড়ে গন্তব্যে যান।
    দীর্ঘ সময় ধরে অপেক্ষায় ছিলেন মাহমুদা। তিনি হাজীগঞ্জে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি করেন। অফিসে তাকে যেতেই হবে। শেষ ভরসা হিসেবে রিক্সাকেই বেছে নিয়ে হাজীগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন তিনি। বাবুরহাট থেকে মতলব বাজারে যাওয়ার জন্যে মোঃ হারুন অর রশিদ পাটওয়ারীকে অন্তত এক ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। হারুন পাটওয়ারী বলেন, ‘অন্য দিন পাঁচ মিনিটের মধ্যে সিএনজি স্কুটার পেয়ে যাই। আজ সিএনজি পাইনি। এরপর অটোরিক্সার জন্যে অন্তত ১৫ মিনিট অপেক্ষা করলাম। কিন্তু তাও নেই। খালি রিক্সাও পেলাম না। দীর্ঘ অপেক্ষার পর সবজি নিয়ে আসা এক ভ্যানওয়ালাকে অনেক অনুনয়-বিনয় করে অবশেষে তাতে করে মতলব বাজারে আসি।’
    বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে গতকাল রোববার সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়। চলবে আগামীকাল মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত। সড়ক পরিবহন সেক্টরের শ্রমিকদের এই সংগঠনের কার্যকরী সভাপতি হচ্ছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। চাঁদপুরের পরিবহন শ্রমিক নেতাদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সড়ক-মহাসড়কে অবস্থান করতে দেখা গেছে।

 

 

সর্বাধিক পঠিত