• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ঈদের ক’দিনে চাঁদপুরের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় অর্ধশতর বেশি আহত ॥ নিহত ১

প্রকাশ:  ২৮ আগস্ট ২০১৮, ১২:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পবিত্র ঈদুল আযহার একদিন আগে থেকে ঈদের ৫ম দিন রোবাবার পর্যন্ত চাঁদপুরের বিভিন্ন স্থানে সড়ক দুঘর্টনায় শিশু বৃদ্ধসহ প্রায় অর্ধশত জন নারী - পুরুষ আহত ও ১ সায়েম হোসেন (৮) নামের এক শিশু নিহত হয়েছে। আহতরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতাল গুলোতে প্রাথমিক চিকিৎসা সেবা নিয়েছেন। ঈদকে কেন্দ্র করে চাঁপুরে একদিকে যেমন বেড়েছে বিভিন্ন যানবাহন , অন্যদিকে বেড়েছিলো মানুষের উপস্থিতি। গত ২২ মে বুধবার সারাদেশে একযোগে পালিত হয় পবিত্র ঈদুল আযহা। আর ঈদের এ আনন্দকে ভাগাভাগি করে নিতে মানুষজন ছুটে চলেছে পরিবার পরিজন ও আত্মীয় স্বজনের বাড়িতে। সেখানে যাওয়ার পথেই চাঁদপুর শহর এবং শহরের বিভিন্ন স্থানে ঘটছে ছোট বড় অনেক সড়ক দুর্ঘটনা। এর মধ্যে গত ২৪ আগস্ট দুপুরে হাইমচর উপজেলার চরভাঙ্গা গ্রামে অটোবাইকের আঘাতে সায়েম নামের ৮ বছর বয়সী এক শিশুর করুন মৃত্যু হয়। নিহত শিশু ওই উপজেলার গাজীর বাজারস্থ কমলাপুর গ্রামের শামসল হক গাজীর ছেলে।

খবর নিয়ে জানাযায় চাঁদপুর সদর উপজেলার  চাঁদখার দোকান, মহমায়া, মুন্সিরহাট, বহরিয়া , চান্দ্রা, রঘুনাথপুর, বাবুরহাট, ওয়ারলেস,বাগাদী , হাইমচর, ফরিদগঞ্জ,গাছতলাসহ বিভিন্ন স্থানে সিএনজি স্কুটার, অটোবাইক , মোটর সাইকেলসহ ছোট বড় সড়ক দুর্ঘটনায় শিশু এবং বৃদ্ধসহ রোববার সন্ধ্যা পর্যন্ত সর্বমোট ৫০ জনেরও বেশি  নারী পুরুষ আহত হয়েছেন। এদের মধ্যে অধিকাংশ লোকই চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতলে এসে প্রাথমিক চিকিৎসা সেবা নিয়েছেন। কেউ এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন আবার অনেক কে উন্নত চিকিৎসার জন্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও প্রেরন করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

 হাসপাতালের জরুরী বিভাগে কর্মরত ব্রাদার সরোয়ার হোসেন ও ছালামত মিয়া রেজিষ্ট্রার খাতা দেখে জানান ঈদের একদিন আগে থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত হাসপাতালে প্রায় ৫০ জনেরও বেশি নারী, পুরুষ ও শিশু যাত্রী সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাসেবা নিয়েছেন। এদের মধ্যে যারা একটু বেশি আঘাতপ্রাপ্ত তারা হাসপাতালে ভর্তি রয়েছেন আর যাদের অবস্থা মোটামুটি ভালো তারা প্রাথমিক চিকিৎসাসেবা নিয়ে বাড়িতে ফিরে গেছেন।

 

সর্বাধিক পঠিত