• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জামায়াতের শীর্ষ নেতাদের গ্রেফতার ও রিমান্ডের প্রতিবাদে রাজধানীতে শিবিরের বিক্ষোভ

প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৭, ১০:০৮
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

বাংলাদেশ জামায়াতে ইসলামির আমির ও সেক্রেটারি জেনারেলসহ ৯ নেতাকে গ্রেফতার ও রিমান্ডের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি এবং হরতালের সমর্থনে রাজধানীর দয়াগঞ্জে মিছিল করেছে বাংলাদেশ ইসলামি ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ। বুধবার সকালে শিবিরের কেন্দ্রীয় দাওয়াতী কার্যক্রম সম্পাদক মোস্তাফিজুর রহমান ও শাখা সভাপতি শাফিউল আলমের নেতৃত্বে মিছিলটি রাজধানীর স্বামীবাগ থেকে শুরু হয়ে দয়াগঞ্জ মোড়ে গিয়ে শেষ। 

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শিবির নেতা মোস্তাফিজুর রহমান বলেন, আওয়ামী লীগ একের পর এক জামায়াত নেতাদের গ্রেফতার করে প্রমাণ করছে তারা ফ্যাসিবাদী। একদিকে প্রধানমন্ত্রীকে মাদার অব হিউম্যানিটি দাবি করলেও প্রকৃতপক্ষে তারা কসাইয়ের চেয়েও জঘন্য অপরাধ করছে।

শিবিরের কেন্দ্রীয় দাওয়াতী কার্যক্রম সম্পাদক হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সরকার ভাবছে নেতৃত্ব শূন্য করার মাধ্যমে জামায়াতকে বিলীন করে দিবে। কিন্তু জামায়াত শিবিরকে গ্রেফতার নির্যাতন করে দমানো যায় না এটা ইতোমধ্যে প্রমাণিত হয়েছে। গ্রেফতারের ১৮ ঘণ্টার মাথায় পুনরায় আমির ও সেক্রেটারি জেনারেল মনোনিত করে জামায়াত আবারো প্রমাণ করেছে গ্রেফতার-নির্যাতন দিয়ে জামায়াত শিবিরকে নিশ্চিহ্ন করা যাবে না।

এসময় তিনি দেশবাসীকে আগামীকালের শান্তিপূর্ণ হরতাল সফল করার আহ্বান জানান। মিছিলে অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন, মহানগরী সেক্রেটারি কাজী মাসুম সরকার, মজিবুর রহমান মঞ্জু, ইমাম হোসাইন, আহমাদ হোসাইন রাসেল, মোস্তফা আহমেদ, সিদ্দিকুর রহমান, ইব্রাহিম রায়হানসহ মহানগরী ও থানা পর্যায়ের নেতারা।