• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ইভটিজিং, কিশোরীর আত্মহত্যা

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৭, ১৬:০৯
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট

বগুড়ায় বখাটের ইভটিজিংয়ের শিকার এক কিশোরী আত্মহত্যা করেছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার অভিযান চলাকালে পুলিশের সাথে বখাটেদের সংঘর্ষ ঘটে। এ সময় পুলিশের ৫ সদস্য আহত হয়েছে। বখাটেরা পুলিশের কাছে থাকা একটি ওয়াকিটকি ছিনিয়ে নিয়ে যায়। পরে জেলা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে সন্দেহভাজন ২৬ জনকে আটক করেছে।  

ওই কিশোরীর নাম রোজিফা আক্তার সাথী (১৫)। সে স্থানীয় জিয়া নগর উচ্চবিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী। পুলিশ জানায়, রোজিফা রোববার সকালে প্রাইভেট পড়তে যাওয়ার সময় বখাটে হুজাইফাতুল ইয়ামিন (২০) তাকে উত্যক্ত করে। ওই বখাটে তাকে মাস ছয়েক আগে থেকেই ইভটিজিং করে আসছে। দিন দিন আরো বেশি উত্যক্ত করতে থাকে সে। এ কারণে স্কুলে যাওয়া বন্ধ করে দেয় সাথী। রোববার বিকেলে বাড়িতে ফিরে সে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। সন্ধ্যায় পুলিশ খবর পেলে বিষয়টি তদন্তের জন্য ঘটনাস্থলে যায়। এ সময় বখাটের লোকজন পুলিশের উপর হামলা করে। এ সময় ৫ পুলিশ আহত হয়। তাদের কাছে থাকা ওয়াকিটকি ছিনিয়ে নেয়। পরে বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল, সিনিয়র সহকারি পুলিশ সুপার আলমগীর রহমান রিজার্ভ ফোনসহ ঘটনাস্থলে যায়। ওই রাতেই ২৬জনকে পুলিশ গ্রেপ্তার করলেও বখাটে হুজাইফা পলাতক আছে।  

এ ঘটনায় দু’টি পৃথক মামলা দায়ের করা হয়েছে। আত্মহত্যার প্ররোচণায় মেয়ের বাবা গোলাম রব্বানী বখাটে হুজাইফা ও তার বাবা আমিনুর মীরকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। অপরদিকে দায়িত্বপালনে বাঁধা ও হামলার অভিযোগে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম ২৬ জনের নাম উল্লেখসহ ৪০-৫০জনকে অজ্ঞাত আসামি করে আরেকটি মামলা দায়ের করেন।

এদিকে জিয়ানগর হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুল মোত্তালেব গণি জানান, রাজিফা আকতার সাথী তার স্কুল থেকে অষ্টম শ্রেণিতে জেএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে কৃতকার্য হয়। এর আগে প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়।

তিনি আরো বলেন, বখাটের অত্যাচারে অতিষ্ট হয়ে মেধাবী এই মেয়েটির আত্মহত্যার খবর পেয়ে স্কুলের সবাই তার বাড়িতে যায়। সাথী আমাদের সবাইকে কাঁদিয়ে চলে গেলেও আমরা ওর জন্য কিছুই করতে পারলাম না। 

সিনিয়র সহকারি পুলিশ সুপার আলমগীর রহমান জানান, ওই ঘটনায় রাতেই ২৬জনকে আটক করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য বর্তমানে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালের মর্গে আছে। তিনি আরো জানান, পুলিশ বখাটে হুজাইফাকে গ্রেপ্তারের  চেষ্টা করছে। 

সর্বাধিক পঠিত