• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ঠাকুরগাঁওয়ে জমে উঠেছে ঐতিহ্যবাহী লক্ষীর ধাম

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৭, ১৬:২৬
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট

ঘটেছে শীতের আগমন, সেই সাথে নাচন লেগেছে ঠাকুরগাঁওয়ের হিন্দু সম্প্রদায়ের প্রতিটি মানুষের মনে। প্রাকৃতিক নানা জটিলতাকে উপেক্ষা করে ঠাকুরগাঁওয়ে এবার বেশ জমে উঠেছে ঐতিহ্যবাহী লক্ষীর ধাম। এই লক্ষীর ধাম কে কেন্দ্র করে নাচে গানে মেতেছে ঠাকুরগাঁওয়ের হিন্দু সম্প্রদায়ের মানুষগুলো।

শুধু তাই নয় জেলার বিভিন্ন জায়গায় ঘুরে লক্ষীর ধামের জমজমাট আসরে লক্ষ করা গেছে অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের মানুষের উপচে পড়া ভির। ছোট শিশু থেকে বৃদ্ধ- রাত পর্যন্ত উপভোগ করছে এই লক্ষীর ধামের নানা অনুষ্ঠান। রাত থেকে শুরু করে সারাদিন ব্যাপী একের পর এক গানের দল ও নাটকের দল এসে মত মাতাচ্ছেন দর্শকদের। আর  ধামের  গানের  মঞ্চে অভিনীত ভিলেনের হাসিতে আর দু:খিনি মায়ের স্নেহ ভরা চোখে বিনোদন খুজে নিচ্ছে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। 

কালিতলা লক্ষীর ধামের সভাপতি পনু ঋষি জানান, কিছুদিন আগে ঠাকুরগাঁওয়ে বন্যা হয়েছিল। তাই অর্থিকভাবে কিছুটা ক্ষতিগ্রস্থ তারা। কিন্তু আর্থিক সংকটের কারনে  তেমন জমজমাট ধামের আয়োজন না করতে পারলেও আনন্দ থেমে তাদের। ছোট করে হলেও বেশ জমেছে তাদের এবারের লক্ষীর ধাম।

রহিমানপুর দাসপাড়া লক্ষীর ধামের সভাপতি শ্রী রঞ্জীৎ বর্মন বলেন, এইবারের ধামের আসর বেশ জমজমাট হয়েছে। সবাই আনন্দের সাথে ধামের গান উপভোগ করছে।

শ্রী শ্রী কাশিডাঙ্গী লক্ষীর ধামের সাধারণ সম্পাদক কুলুরাম রায় ও  দক্ষিণ ঠাকুরগাঁও ঢলোপুকুর ধামের সভাপতি রবিন্দ্রনাথ বর্মন এক বলেন, গত বছরের চেয়ে এই বছর বেশ জমেছে লক্ষীর ধাম। 

ধামের গান শুনতে আসা দর্শনার্থীরা জানালেন অন্যন্য বারের চেয়ে এইবারের লক্ষীর ধামের আসর বেশ জমেছে। অনেক আনন্দ করছেন সবাই। আগামিতে আরও জমজমাট হবে বলে তারা আশা করেন।

সর্বাধিক পঠিত