• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফ্রি ওয়াইফাইর আওতায় যশোর বিমানবন্দর

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ০২:১৬
যশোর প্রতিনিধি
প্রিন্ট

যশোর বিমানবন্দরে ফ্রি ওয়াইফাই জোন উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার সন্ধ্যায় বিমানে যশোরে এসে তিনি এর উদ্বোধন করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অর্থায়নে শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক এই ফ্রি ওয়াইফাই জোন বাস্তবায়ন করেছে।

এ অর্থায়নে প্রেসক্লাব যশোরেও ফ্রি ওয়াইফাই জোন করে দেয়ার প্রতিশ্রুতি দেন প্রতিমন্ত্রী। ফ্রি ওয়াইফাই জোন উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না, স্বপ্নের বাস্তবায়ন করেন। যে প্রতিশ্রুতি দেন তার বাস্তবায়ন করে দেখান।

প্রতিমন্ত্রী আরও বলেন, যশোরকে বাংলাদেশের প্রথম ডিজিটাল জেলা ঘোষণার পরের বছর বঙ্গবন্ধু কন্যা এই জেলায় সফটওয়ার টেকনোলজি পার্ক করার ঘোষণা দেন। সে স্বপ্ন পূরণ হতে চলেছে। খুব তাড়াতাড়ি তিনি এই পার্কের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক প্রেসক্লাব যশোরে ফ্রি ওয়াইফাই জোন করে দেয়ার প্রতিশ্রুতি দেন। এই কাজ বাস্তবায়নে তিনি শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের পিডিকে নির্দেশ দেন। পরবর্তী সফরে এসে তিনি প্রেসক্লাব যশোরের ওয়াইফাই জোন উদ্বোধন করার ইচ্ছা প্রকাশ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম, যশোরের জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আনিসুর রহমান, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠানসহ বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে বৃহস্পতিবার সকাল নয়টায় প্রতিমন্ত্রী পলক যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে  চাকরি মেলা উদ্বোধন করবেন। বৃহস্পতিবার অনুষ্ঠেয় চাকরি মেলায় আইসিটিসংক্রান্ত ৩১টি প্রতিষ্ঠান অংশ নেবে। এতে অনেক তরুণ-তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

সর্বাধিক পঠিত