• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

খাস জমি চিরস্থায়ী বন্দোবস্তের দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০১৭, ১৫:০১
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট

ভূমিহীনদের মাঝে খাস জমি চিরস্থায়ী বন্দোবস্তের দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরে নিউমার্কটস্থ আলাউদ্দীন চত্বরে সমাবেশটি অনুষ্ঠিত হয়। 

ভূমিহীন উচ্ছেদ প্রতিরোধ সমন্বয় কমিটির আয়োজনে ও জেলা ভূমিহীন ঐক্য পরিষদের আহবায়ক কওসার আলীর সভাপতিত্বে উক্ত ভুমিহীন সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সাতক্ষীরা-০১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, জাসদ নেতা অধ্যক্ষ আশেক-ই-এলাহি, পৌর আওয়ামী লীগের সভাপতি আবু সাঈদ, ভূমিহীন নেতা ওহাব আলী সরদার, আব্দুস সামাদ, আব্দুস সাত্তার, ইউপি সদস্য শহিদুল্লাহ প্রমুখ। 

বক্তারা এ সময় বলেন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার নোড়ার চারকুনি আবাদ্রে খাস জমির কথিত জলমহলের শ্রেণি বাতিল করে ১নং খাস খতিয়ানভুক্ত করে সেখানে বসবাসরত ভূমিহীনদের মঝে উক্ত জমি বন্দোবস্ত এবং সাতক্ষীরা জজ কোর্টের জিপি গাজী লুৎফর রহমানের অপসারনের জোর দাবি জানান।

সমাবেশ শেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা ভূমিহীন জনপদের ভূমিহীনদের ১০ দফা দাবি সম্বলিত একটি স্মারক লিপি জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রদান করা হয়।

এসএম 

সর্বাধিক পঠিত