• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সাটুরিয়ায় রোহিঙ্গা সন্দেহে দু’জন আটক

প্রকাশ:  ০২ অক্টোবর ২০১৭, ১৪:৫২
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা সন্দেহে মানিকগঞ্জের সাটুরিয়া থেকে দুই যুবককে আটক করা হয়েছে। আটক দুই ব্যক্তি কোনো কথা না বলায় তাদের সাটুরিয়া হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে বলে জানিয়েছেন সাটুরিয়া থানা পুলিশ।

রোববার রাতে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বরাঈদের শিমুলিয়া গ্রাম থেকে তাদের আটক করা হয়। রাতে উপজেলার দরগ্রাম ইউনিয়নের শিমুলিয়া গ্রামে এক বাড়ির উঠানে দুই যুবককে বসে থাকতে দেখে স্থানীয়রা জিজ্ঞাসাবাদ করলে তারা কোনো কথা না বলে চুপ করে থাকে।

তারা কথাবার্তা বুঝতে না পেরে স্থানীয়রা পুলিশকে খবর দেন। সাটুরিয়া থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

তাদের কোনো কথার উত্তর না দিয়ে শুধু ফেল ফেল করে তাকিয়ে থাকে। রাতেই তাদের সাটুরিয়া হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।
সোমাবার দুপুর দেড়টা পর্যন্ত তার নামপরিচয় জানা যায়নি।

সাটুরিয়া থানার ডিউটি অফিসার এসআই আব্বাস দুই রোহিঙ্গা যুবক আটকের সত্যতা নিশ্চিত করে জানান, তারা কথাবার্তা বলছে না, বিধায় এ মুহূর্তে তাদের নাম পরিচয় দেয়া সম্ভব হচ্ছে না। তারা রোহিঙ্গা না মানসিক রোগী সে বিষয়টি নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে। 

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুর রহমান জানান, রাতে দুইজনকে আটক হওয়া ব্যক্তিকে আমারাও প্রাথমিকভাবে ধারনা করছি রোহিঙ্গা। তারা প্রচণ্ড অসুস্থ, চিকিৎসা শেষে তাদের সাথে কথা না বলে নিশ্চিত করে বলতে পারছি না তারা রোহিঙ্গা কিনা।

সাটুরিয়া ৫০ শয্যা হসপিটালের কর্তব্যরত চিকিৎসক জানান, রোববার দুপুর দেড়টা পর্যন্ত হসপাতালে ভর্তি হওয়া দুই অজ্ঞাত ব্যক্তির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এদের মধ্যে একজন শুধু হাসে আরেক জন কোনো কথার উত্তর দিচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে তারা কয়েকদিন ধরে অনাহারি। তাদের বর্তমানে চিকিৎসা চলছে।

উল্লেখ্য, গেল সেপ্টেম্বর মাসে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা থেকে ২০ রোহিঙ্গা উদ্ধার করা হয়েছিল। এরপর জেলার দৌলতপুর উপজেলা থেকে মায়ানমার থেকে পালিয়ে আসা ১ রোহিঙ্গা যুবকে উদ্ধার করা হয়।

সর্বাধিক পঠিত