• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

প্রকাশ:  ১২ অক্টোবর ২০২৪, ১৩:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

টেস্ট সিরিজে ভারতের কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। ঘুরে দাঁড়াতে পারেনি সাদা বলের ক্রিকেটেও। টানা দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে নাজমুল হোসেন শান্তর দল। এবার তাদের সামনে হোয়ইটওয়াশ এড়ানোর মিশন।

বিজ্ঞাপন

শনিবার (১২ অক্টোবর) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। টানা দুই ম্যাচ হারের পর একাদশে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ। গত দুই ম্যাচে ব্যর্থ পারভেজ হোসেন ইমন জায়গা হারাতে পারেন তৃতীয় টি-টোয়েন্টিতে। তার জায়গায় একাদশে ফিরতে পারেন তানজিদ হাসান তামিম। আরেক ওপেনার লিটন দাসও সুবিধা করতে পারেননি, তবে অভিজ্ঞতার কারণে তার বিকল্প আপাতত নেই টিম ম্যানেজমেন্টের কাছে।

একাদশে জায়গা হারাতে পারেন জাকের আলি অনিকও। এই উইকেটকিপার ব্যাটারও এই সিরিজে পুরোপুরি ব্যর্থ। তার জায়গায় একজন বোলার খেলাতে পারে বাংলাদেশ। কারণ গত দুই ম্যাচে বোলিংয়ে বেশ ভুগেছে তারা। তাই বোলিংয়ে অপশন বাড়াতে পারে। সেক্ষেত্রে সুযোগ মিলতে পারে রাকিবুল হাসানের। এই বাঁহাতি স্পিনারের অভিষেক হতে পারে আজ।

দলে টিকে যেতে পারেন রিশাদ হোসেন। এই লেগি গত ম্যাচে বেশ খরুচে ছিলেন। তবে তার ওপর আস্থা আছে টিম ম্যানেজমেন্টের। তাছাড়া আগের ম্যাচে খেলা তিন পেসারকেই একাদশে দেখা যেতে পারে।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তানজিদ তামিম, লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ (সম্ভাব্য): অভিষেক শর্মা, সঞ্জু স্যাসমন, সূর্যকুমার যাদব, নীতিশ কুমার, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, রিংকু সিং, ওয়াশিংটন সুন্দর, বরুণ চক্রবর্তী, অর্শদীপ সিং ও মায়াঙ্ক যাদব।