• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাস্কেটবল খেলোয়াড়দের ১০ দিনব্যাপী প্রশিক্ষণ

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০১৮, ১০:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জাতীয় ক্রীড়া পরিষদের ব্যবস্থাপনায় চাঁদপুর আউটার স্টেডিয়াম সংলগ্ন বাস্কেটবল মাঠে শুরু হয়েছে ১০ দিন ব্যাপী বাস্কেটবল খেলোয়াড়দের প্রশিক্ষণ কার্যক্রম। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে গত শুক্রবার বিকেলে প্রশিক্ষণে অংশ নেয়া বাস্কেটবল খেলোয়াড়দের বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রতিদিন বিকেলে এ প্রশিক্ষণ কার্যক্রম চলবে।
সাবেক জাতীয় বাস্কেটবল দলের কোচ ও খেলোয়াড় মোঃ মিজানুর রহমান প্রশিক্ষণার্থীদের কোচের দায়িত্ব পালন করছেন। বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, সহকারী কোচ ও বাস্কেটবল খেলোয়াড় সঞ্জয় সাহা, বাস্কেটবল খেলোয়াড় আকরামুল হাছনাত ঐশি^।
বাছাই কার্যক্রমে অংশ নেয়া অধিকাংশ বাস্কেটবল খেলোয়াড়রাই ছিলেন শহরের বিভিন্ন স্কুলের সপ্তম থেকে নবম শ্রেণীর ছাত্ররা। খেলোয়াড়রা হলো :- জাহিদ হাসান, জাহিন, রিনাত আহমেদ সিয়াম, আরমান, জুবায়ের, সারোয়ার, মেহেদী হাছান, ফাহিম, হৃদয়, তানভীর হোসেন, আদিল আব্দুল্লাহ, আরিয়ান, সিয়াম হোসেন, গিয়াস ও শাহিন।
প্রশিক্ষণের দায়িত্বরত কোচ মিজানুর রহমানের সাথে আলাপকালে তিনি জানান, জাতীয় ক্রীড়া পরিষদের ব্যবস্থাপনায় চাঁদপুরে এসেছি উদীয়মান বাস্কেটবল খেলোয়াড়দের জন্যে। ১০ দিনের এ প্রশিক্ষণে ১৪ জন বাস্কেটবল খেলোয়াড়কে প্রশিক্ষণ দেয়া হবে। শুক্রবার বিকেলে বাস্কেটবল মাঠে প্রশিক্ষণের আগে বাছাই কার্যক্রমে যে সমস্ত খেলোয়াড় অংশ নিয়েছে তাদের সকলেরই খেলা শেখার ব্যাপারে অনেক আগ্রহ। আমার কাছে সবচেয়ে ভালো লাগছে, খেলোয়াড়দের অধিকাংশই শহরের বিভিন্ন স্কুলের সপ্তম থেকে নবম শ্রেণীতে পড়–য়া ছাত্র।
জেলা ক্রীড়া সংস্থার বাস্কেটবল উপ-কমিটির সভাপতি মনোয়ার হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক ডাঃ এস এম সহিদুল্লাহর সাথে আলাপকালে তারা জানান, যে কোনো খেলোয়াড়ের জন্যে প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। প্রশিক্ষণ নিলে খেলোয়াড়রা নিত্য নতুন অনেক কিছু শিখতে পারবে। চাঁদপুরে বাস্কেটবল খেলোয়াড়দের প্রশিক্ষণের জন্যে যে কোচ এসেছে সে খুব ভালো মানের বাস্কেটবলের কোচ। আশা করি আমাদের ছেলেরা কোচ মিজানুর রহমানের কাছ থেকে খেলার অনেক কৌশল শিখতে পারবে।

 

সর্বাধিক পঠিত