• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বৃষ্টির পর দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে প্রোটিয়ারা

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৭, ১৬:১৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

বৃষ্টির কারণে প্রায় দেড় ঘণ্টা পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্লুমফন্টেইন টেস্টের দ্বিতীয় দিনে বল হাতে মাঠে নেমেছে টাইগাররা। আর পাহাড় সমান রান নিয়ে ২২ গজের ক্রিজে আছেন প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান হাশিম আমলা এবং দলপতি ফাফ ডু প্লেসিস।

এর আগে, প্রথম দিনেই দক্ষিণ আফ্রিকার দেওয়া রানের পাহাড়ে চাপা পড়ে টাইগাররা। প্রথম উইকেটের জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয় প্রায় ৫৪ ওভার পর্যন্ত। রুবেলের হাত ধরে দ্বিতীয় উইকেটের দেখা পায় বাংলাদেশ। প্রথম উইকেট শিকার করা শুভাশিষের দারুণ বোলিংয়ে পরে তৃতীয় উইকেটের দেখা পায় মুশফিকের দল। দিনের শেষে টস হারা দক্ষিণ আফ্রিকা ৩ উইকেট হারিয়ে তুলেছে ৪২৮ রান। উইকেটে আছেন প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান হাশিম আমলা (৮৯) এবং দলপতি ফাফ ডু প্লেসিস (৬২)।

ইনিংসের ৫৪তম ওভারে শুভাশিষের করা বলে এলগার তালুবন্দি হন মোস্তাফিজের। তার আগে প্রথম ব্যাটসম্যান হিসেবে এলগার চলতি বছর হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। পাশাপাশি টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরিও হাঁকিয়েছেন (১১৩)। দলীয় ২৪৩ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে। মাত্রই দ্বিতীয় ম্যাচ খেলতে নামা আরেক ওপেনার মার্কারাম ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে বোল্ড হন। রুবেলের বলে বোল্ড হওয়ার আগে মার্কারাম ১৮৬ বলে ২২টি চারের সাহায্যে করেন ১৪৩ রান। দলীয় ২৭৬ রানের মাথায় স্বাগতিকদের দ্বিতীয় উইকেটের পতন ঘটে। পরে দলীয় ২৮৮ রানের মাথায় স্বাগতিকদের তৃতীয় উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ৭ রান করে শুভাশিষের বলে লিটন দাসের তালুবন্দি হন টেম্বা বাভুমা।