• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বার্সায় আজীবনের জন্য ইনিয়েস্তা

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০১৭, ২০:৪৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

শীতল সম্পর্ক কেটে গিয়ে অবশেষে উষ্ণ হলো। বার্সেলোনার সঙ্গে গাঁটছড়াটাও আরও মজবুত হয়ে গেলো আন্দ্রে ইনিয়েস্তার। যে ক্লাবের হয়ে খেলা শেখা, ক্যারিয়ার শুরু, সেই ক্লাবেই ক্যারিয়ার শেষ করার চুক্তি করে ফেললেন স্পেনের এই বিশ্বকাপজয়ী ফুটবলার। আজীবনের জন্য বার্সার সঙ্গে চুক্তি স্বাক্ষর করলেন তিনি। আজই এই ঘোষণা এলো বার্সেলোনার পক্ষ থেকে।

নেইমার যখন বার্সা ছেড়ে পিএসজিতে নাম লিখিয়েছিল, ওই সময় ক্লাবের প্রতি নিজের অসন্তুষ্টির কথা জানিয়েছিলেন। বলেছিলেন, বার্সা ভবিষ্যৎ নিয়ে নতুন করে চিন্তা করছেন তিনি। আবার ওই সময় গুঞ্জণ ছড়িয়ে পড়ে, মেসির সঙ্গে ইনিয়েস্তাও বার্সা ছাড়ছেন। ইনিয়েস্তা কিন্তু তার অসন্তুষ্টির কথা বার কয়েক জানিয়েছিলেন।

মাঝে লিগ শুরু হয়ে যাওয়া, নিয়মিত মাঠে খেলা, ইনিয়েস্তার ইনজুরি আর কাতালোনিয়ার স্বাধীনতা সংগ্রাম- সব কিছুর ভিড়ে হারিয়ে গিয়েছিল বিষয়টা। শেষ পর্যন্ত আজ খবর বেরুলো, ইনিয়েস্তাকে আজীবনের জন্য চুক্তিতে স্বাক্ষর করিয়ে নিয়েছে বার্সা।

২০১০ বিশ্বকাপের ফাইনালে ইনিয়েস্তার গোলেই শিরোপা জিতেছিল স্পেন। ২০১২ ইউরোও বলতে গেলে এককভাবে স্পেনকে জিতিয়েছিলেন তিনি। বার্সার মাঝমাঠের মূল কাণ্ডারিই ইনিয়েস্তা। মেসির গোলের মূল যোগানদাতা তিনি। জাভির পর তিনিই আবার বার্সার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার। সবচেয়ে বড় পরিচয় বর্তমান দলটির অধিনায়কও তিনি।

ইনিয়েস্তোর সঙ্গে পুরনো চুক্তির মেয়াদ চলতি মৌসুম শেষেই শেষ হওয়ার কথা ছিল। নতুন চুক্তির বিষয়টিই এতদিন ঝুলিয়ে রেখেছিল ক্লাব কর্তৃপক্ষ। অবশেষে সে আলোচনা-সমালোচনারও অবসান ঘটলো। যদিও ইনিয়েস্তার পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা এখনও আসেনি। জানা গেছে, আজ শেষ বেলায় হয়তো ক্লাব এবং ইনিয়েস্তা মিলে যৌথভাবে মিডিয়াকে চুক্তির বিস্তারিত জানাবেন এবং ফটো সেশন করবেন।