• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্বে শান্ত

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ১৩:৫৫
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

আয়ারল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজের জন্য বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করা হয়েছে। প্রায় দুই বছর পর গঠন করা হলো বাংলাদেশ ‘এ’ দল। বুধবার ঘোষিত ১৩ সদস্যের দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।  

একটি চার দিনের ম্যাচ ও পাঁচটি ওয়ানডে খেলতে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড ‘এ’ দল। আগামী ১১-১৪ অক্টোবর সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে চারদিনের ম্যাচ। তারপর ১৭, ১৯, ২১, ২৪, ২৬ অক্টোবর কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

‘এ’ দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের বেশিরভাগই তরুণ। অনূর্ধ্ব-১৯ দলের সাইফ হাসান, নাঈম হাসান সুযোগ পেয়েছেন। ডাক পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান নূরুল হাসান সোহান। তাই দক্ষিণ আফ্রিকা যাওয়া হচ্ছে না তার। বাকি খেলোয়াড়রা মূলত এইচপি দলের। দলে সুযোগ পাননি ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফরমার শাহরিয়ার নাফীস, নাঈম ইসলামের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। যদিও অনেকবারই নির্বাচকরা বলেছিলেন, ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করা এসব ক্রিকেটারদের সরাসরি জাতীয় দলে না ডেকে ‘এ’ দলে পরখ করতে চান তারা।

দলটির কোচের দায়িত্বে থাকবেন সিমন হেলমট। ম্যানেজার হিসেবে নির্বাচক হাবিবুল বাশারই থাকছেন। চম্পকা রমানায়েকে সহকারী কোচ হিসেবে কাজ করবেন।

বাংলাদেশ ‘এ’ দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাইফ হাসান, সাদমান ইসলাম, আল আমিন, জাকির হাসান, ইয়াসির আলি রাব্বি, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু হায়দার রনি, জুবায়ের হোসেন, কামরুল ইসলাম রাব্বি।

সর্বাধিক পঠিত