• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে জাতীয় যুব সংহতির দ্বি-বার্ষিক সম্মেলন

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০২৩, ১২:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল ১৪ অক্টোবর শনিবার চাঁদপুর শহরের কুমিল্লা রোডস্থ গণি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে চাঁদপুর জেলা জাতীয় যুব সংহতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা যুব সংহতির আহ্বায়ক গোলাম মোস্তফা নিঝুম পাটোয়ারীর সভাপতিত্বে এবং নাজমুল হোসেন গাজী ও আলাউদ্দিন চৌধুরীর যৌথ পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এমরান হোসেন মিয়া।
উদ্বোধকের বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সভাপতি এইচএম শাহরিয়ার আসিফ।
উদ্বোধকের বক্তব্যে তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ বাংলাদেশে রাষ্ট্রীয় ধর্ম ইসলাম ঘোষণা করেছিলেন। তিনি না হলে এদেশে রাষ্ট্রীয় ধর্ম ইসলাম হতো না। তিনি শুক্রবার সরকারি ঘোষণা করেছিলেন। তিনি ধর্ম নিয়ে কোনো বৈষম্য করেন নি। যৌতুক রোধ ও মেয়েদের পড়ালেখা বাধ্যতামূলক করেছিলেন। পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ স্বপ্ন দেখেছিলেন এদেশের গ্রাম থেকে শহর-প্রতিটি মানুষ উন্নত জীবন-যাপন করবে। সেই স্বপ্ন বাস্তবায়নে আমৃত্যু তিনি কাজ করে গেছেন। হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শের সৈনিক হিসেবে তার স্বপ্ন বাস্তবায়নে আমাদেরকে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, দেশের উন্নয়নের স্বার্থে পল্লীবন্ধু এরশাদ উপজেলা পরিষদ গঠন করেছিলেন। তেমনিভাবে হুসেইন মুহাম্মদ এরশাদ এদেশে বহু উন্নয়নের রূপকার। তিরি মৃত্যুর আগ পর্যন্ত মামলা কাঁধে নিয়ে মৃত্যুবরণ করেছেন। সাবেক সফল রাষ্ট্রনায়ক পল্লীবন্ধু এরশাদের শাসনামলে জিনিসপত্রের দাম স্বাভাবিক ছিল। দেশের মানুষ কষ্ট পায়নি। অর্থনীতির চাকা সচল ছিলো। এরশাদের অসংখ্য কীর্তি এখনো দেশের মানুষের মণিকোঠায় রয়েছে। হুসেইন মুহম্মদ এরশাদ উন্নয়ন, গণতন্ত্রের রাজনীতি করেছিলেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির চেয়ারম্যানের স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডাঃ একেএম শহীদুল ইসলাম, কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান শফিউল্লাহ শফি, কেন্দ্রীয় যুব সংহতির সাধারণ সম্পাদক আহাদ ইউ চৌধুরী শাহীন, প্রাদেশিক বিষয়ক সম্পাদক খোরশেদ আলম খুশু, ঢাকা যুব সংহতির দ্বীন ইসলাম শেখ, মাঈনুল ইসলাম মাঈনু, কেন্দ্রীয় যুব সংহতির সাবেক সদস্য সালাহউদ্দিন, পৌর জাতীয় পার্টির আহ্বায়ক শাহআলম মিজি, পৌর জাতীয় পার্টি সচিব ফেরদৌস খান, চাঁদপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক ডি এম আলাউদ্দিন, ইব্রাহিম দেওয়ান স্বপন, আবুল হোসেন দর্জি, কচুয়া উপজেলার আহ্বায়ক জসিম উদ্দিন সিকদার, উপজেলা যুব সংহতির সভাপতি খাজা আহমেদ, ফরিদগঞ্জ উপজেলার আনোয়ার হোসেন বাবুল শেখ, মতলব উত্তর উপজেলা যুব সংহতির জহিরুল ইসলাম, সদর উপজেলা যুব সংহতির রফিকুল ইসলাম, হারুনুর রশীদ প্রমুখ।
সম্মেলনে নেতা-কর্মীদের দাবির প্রেক্ষিতে জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ চাঁদপুর জেলা জাতীয় যুব সংহতির সভাপতি হিসেবে আলহাজ্ব গোলাম মোস্তফা নিঝুম পাটোয়ারীকে জেলা সভাপতি হিসেবে ঘোষণা করেন এবং সাধারণ সম্পাদক পদটি পরবর্তীতে ঘোষণা করা হবে বলে জানান।

 

সর্বাধিক পঠিত