• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জ পৌরসভার মেয়র পদে প্রার্থী হচ্ছেন শেলী

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০১৯, ১৬:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আওয়ামী লীগের দুঃসময়ে ছাত্রলীগের নেতৃত্বদানকারী সেলিনা আক্তার শেলী এবার ফরিদগঞ্জ পৌরসভার মেয়র পদে প্রার্থী হতে প্রস্তুতি নিচ্ছেন। সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন। ৫ প্রার্থীর মধ্যে শেলী ৩০ হাজার ভোট পেয়ে দ্বিতীয় হন। শেলীর ঘনিষ্ঠ মহল থেকেই মেয়র পদে শেলীর প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
আসন্ন ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ার আগাম বার্তা হিসেবে শেলীর ছবি সম্বলিত বিভিন্ন ব্যানার দেখা যাচ্ছে। পহেলা বৈশাখ উদ্যাপন উপলক্ষে পৌরবাসী ও উপজেলার সর্বস্তরের জনগণকে শেলীর ছবি সম্বলিত শুভেচ্ছা জানানো ব্যান্যারে ছেয়ে গেছে পুরো পৌর এলাকা।
শেলীর পারিবারিক সূত্র জানায়, ফরিদগঞ্জ পৌর এলাকার পশ্চিম বড়ালী গ্রামের প্রয়াত আবদুল গনি মেম্বারের ৫ মেয়ে ৩ ছেলের মধ্যে সবার বড় সেলিনা আক্তার শেলী। ছাত্রজীবন থেকে শেলী ছাত্রলীগের রাজনীতিতে বিশেষ অবদান রেখেছেন। আওয়ামী লীগ বিরোধী দলে থাকাকালে দলের দুঃসময়ে শেলী ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের মহিলা সম্পাদিকা হিসেবে তার রাজনীতির কর্মকা- শুরু করেন। এক পর্যায়ে এইচএসসি পাস করে উচ্চ শিক্ষার জন্য শেলী ঢাকার জগন্নাথ বিশ^বিদ্যালয়ে ভর্তি হন। সেখানেও তিনি রাজনীতির দক্ষতার কারণে মহিলা সম্পাদিকা নির্বাচিত হয়েছিলেন।
উচ্চ শিক্ষা নেয়ার পর পাশর্^বর্তী লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার এক পীর বাড়ির সম্ভ্রান্ত পরিবারের সন্তান ফয়সালের সাথে বিয়ে হয় শেলীর। বর্তমানে ২ সন্তানের জননী শেলীর স্বামী ফয়সাল ঢাকায় একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। শেলী তার স্বামীর কাছ থেকে অনুপ্রেরণা ও উৎসাহ পেয়ে  জনসেবা করার আশায় উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে নারী-পুরুষ সবার কাছে নিজের অবস্থান তৈরি করে নিয়েছেন।  
শেলীর ভাই ফরিদগঞ্জ পৌরসভার বড়ালী এলাকার কাউন্সিলর জামাল হোসেন বলেন, আমার বোন সেলিনা আক্তার শেলী এবার আসন্ন ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হচ্ছেন-এটাই শতভাগ নিশ্চিত।
উল্লেখ্য, শেলীর বাবা প্রয়াত আব্দুল গনি এক সময়ে জনগণের ভোট নির্বাচিত ইউপি মেম্বার ছিলেন।  তার এক ছোট ভাই জামাল হোসেন ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচিত কাউন্সিলর। শেলীর বাবা ও ভাইয়ের পথ ধরে শেলীও নারী-পুরুষের ভোটে মেয়র নির্বাচিত হয়ে জনগণের কল্যাণে কাজ করতে চান।

 

 

 

সর্বাধিক পঠিত