• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সকলে মিলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ নিতে হবে : ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি

প্রকাশ:  ২৬ নভেম্বর ২০১৮, ০৯:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল ২৫ নভেম্বর ফরিদগঞ্জ মুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মুক্ত দিবস উদ্যাপন পরিষদের উদ্যোগে গতকাল রোববার সকালে ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারস্থ একাত্তরের শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
ফরিদগঞ্জ পৌরসভা মাঠে দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি। তিনি বলেন, আজ ফরিদগঞ্জবাসীর জন্যে একটি ঐতিহাসিক দিন। আজ আমরা শত্রু মুক্ত হয়েছি। কিন্তু পাক হানাদার বাহিনীকে হারালেও আমাদের মধ্যে ঘাপ্টি মেরে থাকা দেশ বিরোধী শক্তি এবং যারা  এখনো এদেশকে আবারো পাকিস্তান বানানোর স্বপ্ন দেখে তাদের প্রতিহত করতে পারি নি। আজ এখানে উপস্থিত মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারের সন্তান, মুক্তিযোদ্ধার সন্তান এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি সকলে মিলে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ নিতে হবে। জাতির জনকের তনয়া জননেত্রী শেখ হাসিনা গত দশ বছরে দেশকে যেভাবে এগিয়ে  নিয়ে চলেছেন, তার ধারাবাহিকতা রক্ষার জন্যেই আমাদের শপথ নিতে হবে।
তিনি বলেন, আজ আমার মনোনয়ন নেয়ার জন্যে ঢাকা থাকার কথা ছিল। কিন্তু আমি ঢাকা যাওয়ার আগে এই ঐতিহাসিক দিনে আপনাদের দোয়া ও সমর্থন নিয়ে ঢাকা যেতে আপানাদের সামনে উপস্থিত হয়েছি। তিনি আরো বলেন, ফরিদগঞ্জ উপজেলা মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত একটি স্থান। কিন্তু গত ৪ দশকে আমরা স্মৃতি বিজড়িত ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে জাগিয়ে তুলতে সমর্থ হয়নি। গত ৫ বছরে আমি চেষ্টা করেছি এসব লোকজনের ঘুম ভাঙ্গানোর জন্যে। আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে সকলের সহযোগিতা পেলে ফরিদগঞ্জে নৌকার বিজয় নিশ্চিত করেই তার প্রমাণ দেবো।
মুক্ত দিবস উদ্যাপন পরিষদের সভাপতি আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহিদ উল্যা তপাদারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার হাফিজ আহম্মেদ খান, সহকারী কমান্ডার মহসীন পাঠান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা নাসরিন।

 

সর্বাধিক পঠিত