• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি

শেখ হাসিনার কারণেই আমাদের নারীরা পুরুষদের পাশাপাশি সমান অধিকার ভোগসহ দেশ উন্নয়নের কাজে এগিয়ে যাচ্ছেন

প্রকাশ:  ২১ নভেম্বর ২০১৮, ১৫:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা বিআরডিবির মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি।
সভায় উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমুন নাহার অনির সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক আমেনা বেগমের পরিচালনায় প্রধান অতিথি তাঁর বক্তব্য রাখতে গিয়ে  বলেন, ত্রিশ লক্ষ শহীদের রক্তের ঋণ পরিশোধের জন্যে জননেত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে যুদ্ধাপরাধীদের ফাঁসির কাষ্ঠে দাঁড় করিয়ে প্রমাণ করেছেন বাঙালি জাতি বেঈমান নয়, বাঙালি জাতি বীরের জাতি। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে আমার দেশের মা-বোনদের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় ব্যাপক কাজ করেছেন। বঙ্গবন্ধুর কন্যা তাঁর বাবার নীতি আদর্শকে লালন করেন বলেই গত দশ বছরের বাংলাদেশ বঙ্গবন্ধুর কাক্সিক্ষত সোনার বাংলায় রূপ নিয়েছে। তিনি বলেন, বঙ্গ কন্যা শেখ হাসিনা প্রতিদিন দেশের উন্নয়নের কাজের সাথে সাথে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন ও পবিত্র কোরআন শরীফ পাঠ করেন। শুধু তাই নয়, নফল নামাজের সাথে এশরাক ও আওয়াবীনের নামাজও তিনি পড়েন। নামাজ শেষে বিশ্ব প্রভুর কাছে বাঙালি জাতির উন্নয়ন ও মঙ্গল কামনা করে মোনাজাত করেন। বিশ্বের ইতিহাসে এমন প্রধানমন্ত্রী নেই যার নামে একটু সম্পদ দেশের মানুষের টাকায় কিনেছেন। তাই সারাবিশ্বের ১শ’ ৮৬টি রাষ্ট্র নায়কদের মধ্যে জননেত্রী শেখ হাসিনা একমাত্র প্রধানমন্ত্রী যিনি শত প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশকে একটি আধুনিক, সমৃদ্ধ ও মধ্যম আয়ের রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করেছেন। তিনি জানেন কীভাবে নারীদের উন্নয়নে কাজ করতে হয়। তাই তিনি দেশের নারীদের ভাগ্য পরিবর্তনের জন্যে নানামুখী উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন। যার ফলে নারীরা আজ দেশে মাথা তুলে দাঁড়িয়েছে। যার প্রমাণ আজকের এই নারীদের বিশাল সমাবেশ। এই দেশের নারীরা যেন আর লাঞ্ছনা বঞ্চনার শিকার হতে না হয় তার জন্যে এই বিষয়ে বিশেষ আইন পাস করে নারীদের মর্যাদা প্রতিষ্ঠিত করেছেন জননেত্রী শেখ হাসিনা। জাতির পিতা শেখ মুজিবুর রহমান এই দেশকে স্বাধীন করার ফলে নারীরা আজ স্বাধীন দেশের প্রধানমন্ত্রী, স্পীকার, বিচারপতি, এমনকি সেনাবাহিনী, বিমান বাহিনীর দায়িত্বেও আছেন। আজ শেখ হাসিনার কারণেই আমাদের নারীরা পুরুষদের পাশাপাশি সমান অধিকার ভোগসহ দেশ উন্নয়নের কাজে এগিয়ে যাচ্ছেন। তাই আগামী ৩০ ডিসেম্বর মহান জাতীয় সংসদ নির্বাচনে শেখ মুজিবুর রহমানের ও মহান স্বাধীনতার প্রতীক নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাঙালি জাতির বলিষ্ঠ নেতৃত্ব দেয়ার সুযোগ করে দিবেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবক ডাঃ আনোয়ারা হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাহেদ সরকার, যুগ্ম সম্পাদক ও ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা নাসরিন, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুস সাত্তার পাটওয়ারী, উপজেলা যুবলীগের আহ্বায়ক বিল্লাল পাটওয়ারী, যুগ্ম আহ্বায়ক হাজী সফিকুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক কাউছারুল আলম, মহিলা যুবলীগের সভাপতি সুলতানা রাজীয়া দিপু, ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম সোহাগসহ ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

সর্বাধিক পঠিত