• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর-২ নির্বাচনী আসনে আওয়ামী লীগের মনোনয়ন

চৌধুরী পরিবারকে ঠেকাতে মাঠে ৮ প্রার্থী

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০১৮, ১০:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চৌধুরী পরিবার তথা ত্রাণমন্ত্রী ও তাঁর পুত্রকে ঠেকাতে মাঠে নেমেছে ৮ প্রার্থী। এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১০জন প্রার্থী। আর এঁদের মধ্যে কে হচ্ছেন নৌকার মাঝি তা নিয়ে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা।
    এই আসনে শক্ত প্রার্থী হিসেবে বর্তমান এমপি ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম  থাকলেও মনোনয়ন চান তাঁরই জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু। আর স্থানীয় নেতা-কর্মীরা মনে  করেন, এই আসন থেকে নৌকার বিজয় ছিনিয়ে আনতে চৌধুরী পরিবারের কোনো বিকল্প নেই।
    এদিকে দলের মনোনয়ন পেতে সাবেক এমপি এম. রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডঃ নূরুল আমিন রুহুল, বিশিষ্ট শিল্পপতি এম ইসফাক আহসান, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-অর্থ বিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম খোকা পাটোয়ারী ও কেন্দ্রীয় যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা জাকিয়া সুলতানা শেফালী এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। তাঁরাও দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
    কিন্তু দলীয় মনোনয়ন পেতে চমক হিসেবে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন তিন হেভিওয়েট প্রার্থী। তারা হলেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক মজিবুর রহমান চৌধুরী, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি আলহাজ¦ মাইনুল হোসেন খান নিখিল ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।
    আওয়ামী লীগের মনোনয়নের বিষয়ে মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার একাধিক নেতা জানান, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সকল প্রার্থীর তথ্য আছে। তিনি যাকে মনোনয়ন দিবেন, দলের প্রতিটি নেতা-কর্মী তাঁর পক্ষে কাজ করবে নৌকা মার্কাকে বিজয়ী করতে।