• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কচুয়ায় গণহত্যা দিবসের আলোচনা সভা

দেশ ও জাতির স্বার্থে আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিতে সমর্থন করুন

---------------ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, দেশ ও জাতির স্বার্থে আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিতে সমর্থন করুন। মুক্তিযোদ্ধাদের জীবন উৎসর্গের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীন বাংলাদেশ। মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করা আমাদের নৈতিক দায়িত্ব। আজ মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত থেকে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। নানামুখী উন্নয়ন কর্মকা- পরিচালনা করে সরকার দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই এ সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। তিনি গতকাল শনিবার কচুয়া উপজেলার রঘুনাথপুর উচ্চ বিদ্যালয় মাঠে ‘রঘুনাথপুর বাজার গণহত্যা দিবস’ পালন উপলক্ষে রঘুনাথপুর বাজার মুক্তিযোদ্ধা স্মৃতি সংসদের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
    রঘুনাথপুর বাজার মুক্তিযোদ্ধা স্মৃতি সংসদের সভাপতি সর্দার আবুল বাসারের সভাপ্রধানে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মোঃ মজিবুর রহমান, আব্দুল মবিন, জাবের মিয়া, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আকতার হোসেন সোহেল ভূঁইয়া প্রমুখ।
    উল্লেখ্য, ১৯৭১ সালের ৮ সেপ্টেম্বর কচুয়া, হাজীগঞ্জ ও মতলব এ তিন উপজেলার মধ্যবর্তী স্থান রঘুনাথপুর বাজারে পাকহানাদাররা নির্বিচারে গুলি চালিয়ে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিনসহ অর্ধশতাধিক মুক্তিযোদ্ধা ও নিরীহ বাঙালিকে নির্মমভাবে হত্যা করে। এ দিনটিকে গণহত্যা দিবস হিসেবে চিহ্নিত করে ‘রঘুনাথপুর বাজার গণহত্যা দিবস’ হিসেবে প্রতিবছর পালন করা হয়।