• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

যখনই নৌকার শ্লোগান শুনি তখন ঘরে বসে থাকতে পারি না, ছুটে আসি মিছিল সমাবেশে : গিয়াস উদ্দিন বাবুল পাটওয়ারী

আগামী সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করেই ঘরে ফিরবো : অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান

প্রকাশ:  ২০ আগস্ট ২০১৮, ০৮:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল রোববার দুপুরে ফরিদগঞ্জে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি এক পর্যায়ে বিশাল সমাবেশে রূপ নেয়।
    জাতীয় শোক দিবস উদ্যাপন কমিটি ফরিদগঞ্জ-এর আয়োজনে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসা মাঠে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম অ্যাডঃ সিরাজুল ইসলাম পাটওয়ারীর ছেলে, বিশিষ্ট রাজনীতিবিদ ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তারুণ্যের প্রতীক অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের সভাপ্রধানে এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা গিয়াসউদ্দিন বাবুল পাটওয়ারী। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা বেহায়া আওয়ামী লীগ। যখনই নৌকার শ্লোগান শুনি, তখন আর ঘরে বসে থাকতে পারি না, ছুটে আসি মিছিল-সমাবেশে। দেশকে ভালোবাসি, জাতির জনক বঙ্গবন্ধুকে ভালোবাসি এবং তাঁর আদর্শকে অনুসরণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও দলকে এগিয়ে নিতে নীরবে-নিভৃতে কাজ করি। তিনি বলেন, দেশে উন্নয়নের জোয়ার বইছে। সেই ধারা থেকে কেনো ফরিদগঞ্জ পিছিয়ে থাকবে? তা হতে পারে না। ফরিদগঞ্জেও উন্নয়ন ধীরে ধীরে দৃশ্যমান হচ্ছে। এ ধারাকে আরো তীব্রতর করতে হলে আগামী সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। সে বিজয় ফরিদগঞ্জেও হতে হবে। আজ এই সমাবেশে হাজার হাজার নেতা-কর্মীর উপস্থিতি বিশেষ করে তরুণ সমাজের ব্যাপক উপস্থিতি আমাকে অনুপ্রাণিত  করেছে। তিনি বলেন, মনোনয়ন দেবেন নেত্রী। তাই মনোনয়ন প্রত্যাশীদের নিজেদের মধ্যে বিভেদ সৃষ্টি বা দলের মধ্যে অনৈক্য সৃষ্টি করে ফরিদগঞ্জ আসনটিকে অন্যের হাতে তুলে দেয়া চলবে না। সকলকে এ ব্যাপারে ঐক্যবদ্ধ থাকতে হবে।
    সভাপতির বক্তব্যে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান বলেন, আজ এখানে যারা উপস্থিত হয়েছেন অনেকেই আওয়ামী লীগের পদবঞ্চিত নেতা-কর্মী। কিন্তু তাই বলে আমরা বসে নেই। কোনো পদপদবীর জন্যে নয়, আমরা ফরিদগঞ্জে নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করছি। তার কিঞ্চিৎ প্রমাণ আজকের এই শোকসভার উপস্থিতি। তিনি বলেন, আমি মনোনয়ন পাওয়ার জন্যে মাঠে কাজ করছি না, কাজ করছি নৌকার বিজয় নিশ্চিত করার জন্যে। আজ আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, আগামী সংসদ নির্বাচনে ফরিদগঞ্জে যিনিই নৌকার মনোনয়ন নিয়ে আসবেন তাঁর জন্যে কাজ করবো এবং নৌকার বিজয় নিশ্চিত করেই ঘরে ফিরবো। তিনি বলেন, আমি রাজনৈতিক পরিবারের সস্তান। আমি দলের মনোনয়ন পাবো কি পাবো না সে লক্ষ্য নিয়ে কাজ করতে শেখায়নি আমাকে আমার পরিবার। তাই আসুন, সকলে বিভেদ ভুলে গিয়ে মাঠে-ময়দানে নৌকার জন্যে কাজ করি এবং নৌকার জন্যে দলের জন্যে নিজের জীবনকে বিসর্জন দেই।  
    জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আকবর হোসেন মনির ও যুবলীগ নেতা কামরুজ্জামান সবুজের যৌথ পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক এমপি রাজা মিয়ার সন্তান বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক আবুল কাশেম কন্ট্রাক্টর, সেক্টর কমান্ডার্স ফোরামের সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম তবিবুল্লা, আওয়ামী লীগ নেতা তোফায়েল আহাম্মদ প্রমুখ।

সূত্র : চাঁদপুর কণ্ঠ