• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

তারুণ্যের বিচরণে মুখরিত ছিলো ফরিদগঞ্জ আলিয়া মাদ্রাসা মাঠ

প্রকাশ:  ২০ আগস্ট ২০১৮, ০৮:৩৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘এলেন, দেখলেন, জয় করলেন’ তেমনটাই দেখা গেলো গতকাল রোববার ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসা মাঠ। রাজনৈতিক অঙ্গনে তরুণ উদীয়মান নক্ষত্র অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের আহ্বানে ফরিদগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠান শুরুর সময় ছিলো ১৯ আগস্ট রোববার সকাল ১০টা। কিন্তু পূর্ব দিবাগত রাতে মুষলধারে বৃষ্টি গত তিনদিনের কাঠফাটা রোদ্রকে স্লান করে দিয়ে শীতল পরিবেশের সৃষ্টি করলেও আয়োজকসহ অনেকেই কিছুটা দুশ্চিন্তায় ছিলেন যথাসময়ে অনুষ্ঠান শুরু এবং লোকজনের উপস্থিতি নিয়ে। প্রতিকূল আবহাওয়ার কারণে ১০টার সভা ১১টায় শুরু হয়। কিন্তু সকলের শঙ্কা দূর করে শুরু হয় তারুণ্যের উচ্ছ্বাস। উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে সমাবেশস্থলের দিকে শুরু হয় মিছিল আসা। বয়স্ক ও মধ্য বয়সীদের সাথে প্রতিটি মিছিলে তরুণদের ব্যাপক উপস্থিতি সকলকে তাক্ লাগিয়ে দেয়। মিছিলে ‘বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও রোমান ভাই’ এ শ্লোগানই ছিলো।
    বেলা ১২টায় অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট ব্যবসায়ী, ডিপ্লোম্যাট গ্রুপের চেয়ারম্যান, ফরিদগঞ্জের কৃতী সন্তান বিশিষ্ট আওয়ামী লীগ নেতা গিয়াসউদ্দিন বাবুল পাটওয়ারী বক্তব্য রাখবেন। তখনও বেশ কটি বড় মিছিল সভাস্থলে যোগ দেয়। অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান সভাপতির বক্তব্য প্রদান করতে দাঁড়ালে তখনও দেখা যায় পুরো মাঠে তিল ধারণের ঠাঁই নেই। মাঠ ছাপিয়ে সামনের সড়কে জন¯্রােত। সর্বত্রই তারুণ্যের ছড়াছড়ি। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে নতুন প্রজন্মকে আওয়ামী লীগের পতাকাতলে দেখে উচ্ছ্বসিত হন আয়োজকরা। ফলে তাঁদের বক্তব্যে ফুটে ওঠে এসব কথা।
    বিশেষ অতিথির বক্তব্যে আমির আজম রেজা বলেন, এ ফরিদগঞ্জই আমাদের পূর্বসূরী ও উত্তরসূরীদের। আমাদের বিজয়ের পতাকা মাননীয় প্রধানমন্ত্রীর হাতে পৌঁছাতে হবে। আমি কোনো প্রার্থী বুঝি না, মনোনয়ন যিনি পাবেন তিনিই যেনো বিজয়ী হন সে লক্ষ্যে সকলকে কাজ করতে হবে। একই কথা বললেন অনুষ্ঠানের সভাপতি ও প্রধান অতিথিসহ বক্তব্যদানকারী নেতৃবৃন্দ। এ সমাবেশ দেখে ফরিদগঞ্জবাসীর অনেকেই বলেন, আওয়ামী লীগের উন্নয়নের সুবাতাস বইছে, তরুণ সমাজ আওয়ামী লীগের পতাকাতলে ভিড়ছে, আজ কিছু হলেও তার প্রমাণ মিলেছে। তবে এ ধারা ধরে রাখতে হবে। তবেই ফসল ঘরে আসবে। তাদের প্রত্যাশা-যোগ্য প্রার্থীই মনোনয়ন পাওয়া উচিত, তিনি যেই হোন না কেনো।


সুত্র : চাঁদপুর কণ্ঠ