• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও লালন করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে

------------সুজিত রায় নন্দী

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৮, ০১:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নস্থ ফরক্কাবাদ ডিগ্রি কলেজে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৫ আগস্ট বুধবার বেলা ১২টায় নবনির্মিত কলেজ মিলনায়তনে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাশে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। তিনি তাঁর বক্তব্যে বলেন, পনর আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আমাদের জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িক চেতনা তথা একটি জাতিকে হত্যার চেষ্টা করা হয়েছিলো। কিন্তু স্বাধীনতার পরাজিত শত্রুরা জাতির পিতাকে হত্যা করতে পারলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি।
    তিনি আরো বলেন, আমাদের সকলকে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও লালন করতে হবে। দেশের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আগামী নির্বাচনেও নৌকার বিজয় নিশ্চিত করে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে।
    কলেজের অধ্যক্ষ ড. মোঃ হাসান খানের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আঃ রব ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্যাহ আখন্দ, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন হাওলাদার ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু। আরো বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য জহিরুল ইসলাম তালকুদার, বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল্লাহ পাটওয়ারী, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান মিয়াজী, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা কবির আহমেদ ওসমানী, কলেজের সহকারী অধ্যাপক মোঃ সালাহউদ্দিন, প্রভাষক মোঃ আনিছুর রহমান, মোঃ জাহাঙ্গীর হোসাইন প্রমুখ। সভা পরিচালনা করেন সহকারী অধ্যাপক মোঃ মঈন উদ্দিন। জাতির জনকসহ তাঁর শহীদ পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ূ কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা. ফখরুল ইসলাম এবং মাওঃ কবির আহমেদ ওসমানী। কলেজের শিক্ষকম-লী, অভিভাবকবৃন্দ, রাজনৈতিক দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী কর্মসূচিতে উপস্থিত ছিলেন। সবশেষে সবার মাঝে তবররুক বিতরণ করা হয়।