• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মাদকের বিরুদ্ধে কাজ করতে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের প্রতি আইজিপির আহ্বান

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০১৯, ১৩:৪১
স্টাফ রিপোর্টার।।
প্রিন্ট
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
বাংলাদেশ পুলিশ
পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা
 
স্মারক নং- মিডিয়াএন্ডপিআর/২৬৭৩                                                          ঢাকা, ২৮ ডিসেম্বর ২০১৯ খ্রি.
 
মিডিয়া রিলিজ
মাদকের বিরুদ্ধে কাজ করতে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের প্রতি আইজিপির আহ্বান
 
 
 
মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস ও ইভটিজিংয়ের বিরুদ্ধে সামাজিক সচেতনতা তৈরিতে কাজ করার জন্য অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানালেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার)। আইজিপি আজ শনিবার দুপুরে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৭তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তিতায় এ আহ্বান জানান।
 
তিনি বলেন, জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশ অনেক সাফল্য দেখাতে সক্ষম হয়েছে। পুলিশ এখন মাদকের বিরুদ্ধে ‘যুদ্ধ ঘোষণা’ করেছে। মাদকের বিস্তাররোধে বাংলাদেশ পুলিশ বদ্ধপরিকর। অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে পুলিশ প্রধান বলেন, আপনারা আমাদের পথ প্রদর্শক। পুলিশ থেকে অবসর নিলেও আপনারা আজীবনই পুলিশ। আপনারা আপনাদের অবসরকালীন সময়ে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করতে পারেন। সমাজের মানুষকে সচেতন করতে পারেন। তিনি আশা প্রকাশ করে বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা নিরাপদ বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো।
 
 
আইজিপি বলেন, আমরা পুলিশকে জনগণের কাছে নিয়ে যেতে চাই। থানাকে জনগণের বিশ্বাস ও আস্থার জায়গা হিসেবে গড়ে তুলতে চাই। আমরা মানবিক পুলিশ হতে চাই, জনগণের পুলিশ হতে চাই। সমিতির সভাপতি ও প্রাক্তন আইজিপি মোঃ আবদু রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে সহসভাপতি ও প্রাক্তন ডিআইজি ওয়ালিয়ার রহমান, মহাসচিব মোঃ রফিকুল ইসলাম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সমিতির ৫ জন বয়োজ্যেষ্ঠ সদস্যকে সম্মাননা স্মারক দেয়া হয়। আইজিপি তাদের হাতে স্মারক তুলে দেন। কমিউনিটি পুলিশিং এবং সমাজসেবামূলক কার্যক্রমে বিশেষ অবদানের জন্য কর্মরত তিনজন পুলিশ অফিসার    ‘এস এম আহসান স্মৃতি পুরস্কার’ এ ভূষিত হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন, দিনাজপুর হাকিমপুর সার্কেলের সিনিয়র এএসপি মোঃ আখিউল ইসলাম, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মামুন-অর-রশিদ ও মানিকগঞ্জ সদর থানার কমিউনিটি পুলিশিং অফিসার (সিপিও) এসআই মোঃ হারেস সিকদার। নির্যাতনের শিকার নারী ও শিশুর সুরক্ষায় ভিকটিম সাপোর্ট ও সমাজসেবা কার্যক্রমে বিশেষ অবদানের জন্য প্রফেসর অনামিকা হক লিলি-ড. এম এনামুল হক এ্যাওয়ার্ড পান বগুড়ার গাবতলী সার্কেলের এএসপি সাবিনা ইয়াসমিন।
 
এছাড়াও সমিতি এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া ২৪ জন কৃতি শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করে।
 
(মোঃ সোহেল রানা)
এআইজি (মিডিয়া এন্ড পিআর), বাংলাদেশ পুলিশ
পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা।

সর্বাধিক পঠিত