• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নেতাদের ফ্রি স্টাইলে কথা না বলার আহ্বান কাদেরের

প্রকাশ:  ১২ জুন ২০১৮, ১৩:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

নেতাদের যেকোনো বিষয়ে ফ্রি-স্টাইলে কথা না বলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার বিকেলে রাজধানীর নিউ ইস্কাটনে লেডিস ক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ আয়োজিত এক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি একথা বলেন।

কাদের বলেন, নির্বাচন কৌশলগত বিষয়। আমাদের জোটের রাজনীতিরও কৌশল আছে। কাজেই নেতৃবৃন্দের প্রতি অনুরোধ, সববিষয়ে ফ্রি স্টাইল কথা বলবেন না। দলের নীতি-কৌশল, জোটগঠন এই সব নিয়ে ফ্রি-স্টাইল কথা বলা দলের জন্য শুভ নয়। আমারদের এক ভয়েস, এক টোনে কথা বলতে হবে। সববিষয়ে সবার কথা বলার প্রয়োজন নেই। যারা যে বিষয়ে কথা বলার, সেই পর্যন্ত বলবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচন চ্যালেঞ্জিং নির্বাচন। কিন্তু আমাদের বিশ্বাস আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে আমরা বিজয়ের মাস ডিসেম্বরে ঐক্যের সোনালী ফসল ঘরে তুলবো।

শেখ হাসিনার কারামুক্তি দিবসের পটভূমি তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, সবকথা বলতে চাই না। নেতাদের অনেকেই যে সাহসটা দেখাতে পারেননি। সেই সাহস দেখিয়েছে আওয়ামী লীগের কর্মীরা এবং এই কর্মীরাই ২০০৮ সালের নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে দলের বিজয়কে সুনিশ্চিত করেছে।

মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, একটু বেশি নিলেও আপনারা কমিটি জমা দিয়েছেন। নেত্রী দেশে ফিরে এলে তার সঙ্গে আলোচনা করে খুব শিগগিরই এই কমিটিগুলো ঘোষণা করা হবে। কমিটি নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় দেখি এখনো কমিটি হয়নি। কিন্তু কমিটি আমাদের পার্টির অফিসে জমা হয়েছে।

তিনি আরও বলেন, আজকে আওয়ামী লীগকে যেকোনো মূল্যে ঐক্যবদ্ধ থাকতে হবে। ঢাকা মহানগর আওয়ামী লীগের ইঞ্জিন। এই ইঞ্জিনকে সচল রাখতে হবে। যেজন্য আমাদের কর্মীদের সচল ও সংগঠিত থাকতে হবে। কোনো অবস্থাতেই কোনো কলহ-কোন্দলকে প্রশ্রয় দেবেন না। আগামী নির্বাচন চ্যালেঞ্জিং নির্বাচন। কিন্তু আমাদের বিশ্বাস আমারা ঐক্যবদ্ধ থাকলে বাংলাদেশের কোনো রাজনৈতিক শক্তি আওয়ামী লীগকে পরাজিত করার সেই সামর্থ্য ও সেই সমর্থন নেই।

দেশের জনগণ ঐক্যবদ্ধ শেখ হাসিনার নেতৃত্বে দাবি করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে আমরা এই ঐক্যের সোনালী ফসল বিজয়ের মাস ডিসেম্বরে ঘরে তুলবো ইনশাল্লাহ।

 

সুত্র : উত্তরাধিকার নিউজ ৭১