• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পাঁচদিন পর বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি শুরু

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০১৭, ১৬:৩৩
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট

শারদীয় দুর্গাপূজা ও ভারতে গান্ধীজয়ন্তী উপলক্ষে ছুটি থাকায় টানা পাঁচদিন বন্ধ থাকার পর বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকাল থেকে ভারত থেকে পাথর আমদানির মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়।

তবে গত বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) থেকে মঙ্গলবার (৩ অক্টোবর) পর্যন্ত ছয়দিন এই বন্দরে আমাদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার কথা থাকলেও ছুটি শেষের একদিন আগেই আমাদনি রপ্তানি কর্যক্রম শুরু হয়েছে।

বাংলাবান্ধা সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান জানান, দুর্গাপূজা ভারতে গান্ধী জয়ন্তী উপলক্ষে ভারত, নেপাল ও ভুটানের ব্যবসায়ী এবং আমদানি রপ্তারিকারকদের সাথে আলোচনা করে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত ৬ দিন সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু ২ অক্টোবর রাতে ভারতীয় ব্যবসায়ীদের সাথে আলোচনার মাধ্যমে একদিন আগেই ৩ অক্টোবর থেকে বন্দরের আমদানি রপ্তানি কার্যক্রম পুনরায় শুরুর সিদ্ধান্ত হয়।

তবে পাঁচদিন আমদানি রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশনসহ (মানুষ পারাপার) বাংলাবান্ধা স্থলবন্দর সংশ্লিষ্ট সকল সেবা চালু রাখে বাংলাবান্ধা কাস্টমস সংশ্লিষ্টরা।

পঞ্চগড় কাস্টমস এক্সাইজ এ্যান্ড ভ্যাট কমিশনারেটের সহকারী কমিশনার (এসি) ফরিদ আল মামুন বলেন, দুর্গাপুজা উপলক্ষে আমদানি-রপ্তারিকারক এসোসিয়েশন এবং সিএন্ডএফ ব্যবসায়ীরা ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন।

তবে একদিন আগেই তারা আমদানি শুরু করেছেন। ওই সময় আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশনসহ বাংলাবান্ধা স্থলবন্দর কাস্টমস সংশ্লিষ্ট সকল সেবা চালু ছিল বলে জানান তিনি।

এসএম

সর্বাধিক পঠিত