• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জেলা শিল্পকলা একাডেমীতে ‘ওল্ড ইজ গোল্ড’ প্রদর্শন ও সংবর্ধনা

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০১৯, ১৪:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

নতুনকুড়ি সামাজিক সংগঠনের উদ্যোগে বাংলাদেশ চলচ্চিত্রের পুরানো দিনের গান নিয়ে ‘ওল্ড ইজ গোল্ড’ প্রদর্শন এবং সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২ অক্টোবর বুধবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চাঁদপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আলহাজ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী। তিনি তাঁর বক্তেেব্য বলেন, ৭০-৮০’র দশকের ছবিগুলো পরিবারের সদস্যদের নিয়ে দেখা সম্ভব হয়েছে। এখন কিছু কিছু ছবি পরিবার নিয়ে দেখা সম্ভব হয় না। আমরা অবুঝ মন, নীল দরিয়া ইত্যাদি নামে অনেক খ্যাতিনামা ছবি দেখেছি। ওইসব ছবি দেখে অনেক সামাজিক পরিবর্তন হয়েছে। পুরানো দিনের ছবিগুলোতে শিক্ষনীয় অনেক কিছু ছিলো। আশা করবো এখন যারা চলচ্চিত্র নিয়ে কাজ করছেন তারা আবারও সুস্থ ধারার চলচ্চিত্র তৈরি করে পুরানো ঐতিহ্য ফিরিয়ে আনবেন।
শরীয়তপুর জেলার চরসেনসাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং নতুন কুড়ি ক্রীড়া সংগঠনের উপদেষ্টা জিতু মিয়া বেপারীর সভাপতিত্বে ও সাংবাদিক এমআর ইসলাম বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা এবং কর্ণধার অ্যাডঃ আবুল কালাম সরকার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লিটন ভূঁইয়া, নাট্যনির্দেশক আক্রাম খান, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর মাইনুল হোসেন, কৃষি ব্যাংকের কর্মকর্তা আরশাদ খান, আইনজীবী অ্যাডঃ নূরুল হক কমল, সাংবাদিক ও আইনজীবী অ্যাডঃ ইয়াছিন আরাফাত ইকরাম, সংগীত শিল্পী অ্যাডঃ বিশ্বজিৎ কর রানা, সাবেক ফুটবলার রাখাল দত্ত, সম্ভাব্য মহিলা কাউন্সিলর প্রার্থী আয়েশা আক্তার শ্যামলী প্রমুখ।
আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন আল রশীদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ ইয়াহিয়া কিরণ, সাংবাদিক কেএম মাসুদসহ অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে নতুন কুড়ি সামাজিক সংগঠনের পক্ষ থেকে নাট্যকার আকরাম খান, লিটন ভূঁইয়া, চাঁদপুর কর আইনজীবী সমিতির অডিটর সম্পাদক অ্যাডঃ মোহাম্মদ ইয়াসিন আরাফাত ইকরাম, ব্যাংকার আরশাদ খান, সাবেক ফুটবলার ফরিদ আহমেদ মনির ও রাখাল দত্ত, কাউন্সিলর মাইনুল ইসলাম ও বিশ্বজিৎ কর রানা এবং আয়েশা আক্তার শ্যামলীকে সংবর্ধিত অতিথি হিসেবে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্বে স্থানীয় শিল্পী ও নতুনকুড়ির শিল্পীরা পুরানো দিনের গান ও নৃত্য পরিবশেন করেন।

 

সর্বাধিক পঠিত