• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রয়াত সুবীর নন্দীর স্মরণে খোকন দাসের একক সঙ্গীতানুষ্ঠান

প্রকাশ:  ২৩ জুন ২০১৯, ০৯:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে প্রয়াত সুবীর নন্দীর স্মরণে খোকন দাসের একক সংগীতানুষ্ঠান ২১ জুন শুক্রবার রাতে জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
তিনি তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরের শিল্পী খোকন দাস আমাদের গর্ব। খোকন দাসকে বহুদূর এগিয়ে যেতে হবে। তার এ রকম একক সংগীতানুষ্ঠানে আমি আসতে পেরে খুব ভালো লাগছে। প্রয়াত সুবীর নন্দী একজন অসম্ভব প্রতিভাবান শিল্পী ছিলেন। তার গানের লাইনগুলো অনেককে কাঁদাতো, কখনো বা হাসাতো। কারণ সুবীর নন্দীর গান শুনলে তার গানের থেকে মনোযোগ আলাদা করা খুব কঠিন। তিনি আরো বলেন, খোকন দাস সুবীর নন্দীর গানগুলো স্মরণ করে আজ যেই পরমানন্দ দিলো, তাতে আমি ব্যক্তিগতভাবে তাকে অনেক উঁচু স্থানে ঠাঁই দিচ্ছি। আমি খোকন দাসের জন্যে উত্তরোত্তর সফলতা কামনা করছি।
জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিকের সভাপতিত্বে এবং সাংবাদিক এমআর ইসলাম বাবুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সদস্য সচিব মোঃ ইয়াহিয়া কিরণ, চতুরঙ্গের মহাসচিব হারুন আল রশিদ, জেলা উদীচীর সহ-সভাপতি কৃষ্ণা সাহা, আনন্দধ্বনি সংগীত একাডেমীর অধ্যক্ষ রফিক আহম্মেদ মিন্টু প্রমুখ। অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা শেষে শুরু হয় খোকন দাসের একক সংগীতানুষ্ঠান। এতে খোকন দাসের সাথে কণ্ঠ শিল্পী অনন্যা দাস, তৃষা ঘোষ, যন্ত্র সংগীতে রতন ঘোষ, টিপু আলী খান, বাতেন, অন্তু ও শুভা দাস সহযোগিতা করেন। এ সময় জেলা শিল্পকলা একাডেমী দর্শকে কানায় কানায় পরিপূর্ণ ছিলো।

 

 

সর্বাধিক পঠিত