• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রাণ ফ্রুটিকস্ ১০ম চতুরঙ্গ ইলিশ উৎসব-২০১৮-এর ৫ম দিন

ইলিশ ঘুড্ডি ও ইলিশ রান্না প্রতিযোগিতা, সংসদীয় বিতর্কসহ বেশ কিছু পরিবেশনা

প্রকাশ:  ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে প্রাণ ফ্রুটিকস্ ১০ম ইলিশ উৎসবের পঞ্চম দিনে বেশ কিছু পরিবেশনা অনুষ্ঠিত হয়েছে। একই সাথে গুণী ব্যক্তিদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল ২৮ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টায় বড়স্টেশন মোলহেডে ইলিশ ঘুড্ডি প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিকেল ৪টায় ইলিশ উৎসবস্থল জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নারী ও তরুণীদের ইলিশ রান্না প্রতিযোগিতার আয়োজন অনুষ্ঠিত হয়। এরপর সংসদীয় ধারার প্রীতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যার বিষয় ছিলো ‘এই সংসদ মনে করে ইলিশ উৎসব বাংলাদেশের জাতীয় উৎসব হওয়া উচিত’। প্রস্তাবনায় সরকার পক্ষে বক্তব্য রাখেন মুশফিকা ইসলাম, রুবেল হোসেন ও রাবেয়া আক্তার। বিরোধী দলে বক্তব্য রাখেন মোঃ ইমরান হোসেন, মোঃ হাসান বেপারী ও ফারজানা আক্তার লাবণী।
    সান্ধ্যকালীন অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন রঙ্গের ঢোল সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা। সংগীত পরিবেশন করেন প্লাবন ভট্টাচার্য, রাজিব চৌধুরী, মুক্তা গোস্বামী, শিবা দাস, অনির্বাণ সাহা তমাল, শুভ্র রক্ষিত, এআর আজিজসহ অন্য শিল্পীরা।
    নৃত্যাঙ্গনের নৃত্য অনুষ্ঠানের শুভ সূচনা করেন ইলিশ উৎসবের আহ্বায়ক রোটাঃ কাজী শাহাদাত। রুমা সরকার ও শাওন সাথীর পরিচালনায় নৃত্য পরিবেশন করে অথৈ, নীলা, কেয়া, লাইসা, মাইসা, রূপা, অঙ্কিতা। নৃত্য পরিচালনায় ছিলেন অথৈ। রঙ্গের ঢোলের পক্ষে গান ও নৃত্য পরিবেশন করেন রাব্বি, মোবারক, রিপন সরকার, ফিরোজ, শাকিল, ফারজানা, সামান্তা, রূপা, নদী, খুশি, প্রিতী, স্বর্ণা, মারজান, আরতি ও শান্ত। অনুষ্ঠানে বকুল নৃত্যালয়ের পরিচালক নূরে আলম চন্দন ও মেহেদী উৎসবের রূপকার অ্যাডঃ আবুল কালাম সরকারকে সংবর্ধনা দেয়া হয়।
    সবশেষে ঢাকার গাজীপুর বকুল নৃত্যালয়ের পরিচালক নূরে আলম চন্দনের তত্ত্বাবধানে মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করা হয়। নৃত্য পরিবেশন করেন দোলা মজুমদার, নূরে আলম চন্দন, সাকিলা ইয়াসমিন সুবর্ণা, আঃ আল মামুন, আলিমুল, ইমরান, তুষার, জুবরাজ, শান্তা রাণী, বেবী আক্তার, সেঁজুতি ও আয়শা।
   

সর্বাধিক পঠিত