• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভারতে ধসে পড়ল ৪ বছর আগে নির্মিত ভবন, হতাহত ৩৬

প্রকাশ:  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ভারতের উত্তরপ্রদেশের রাজধানী লখনৌতে ভবন ধসে কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২৮ জন। ভবন ধসের ঘটনায় উদ্ধারকাজ এখনও চলছে। ভারতীয় বার্তাসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে রোববার (৮ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ থেকে আরও তিনটি মৃতদেহ বের করার পর লখনৌতে ভবন ধসে মৃতের সংখ্যা আটজনে পৌঁছেছে বলে রোববার কর্মকর্তারা জানিয়েছেন। শনিবার সন্ধ্যায় শহরের পরিবহন নগর এলাকায় তিনতলা ভবনটি ধসে পড়ার ঘটনায় আরও ২৮ জন আহত হয়েছেন।

রাজ্যটির স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (এসডিআরএফ) উদ্ধার অভিযানের সময় রাজ কিশোর (২৭), রুদ্র যাদব (২৪) এবং জগরূপ সিং (৩৫) নামে তিনজনের মৃতদেহ উদ্ধার করেছে বলে ত্রাণ কমিশনার জি এস নবীন জানিয়েছেন।

উদ্ধার অভিযান এখনো চলছে। জেলা প্রশাসনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, তারা এখন ধ্বংসস্তূপের নিচে যাতে আর কেউ আটকে না থাকেন সেদিকে নজর দিচ্ছেন। পুলিশ জানিয়েছে, ভবনটি প্রায় চার বছর আগে নির্মিত হয়েছিল এবং ঘটনার সময় কিছু নির্মাণ কাজ চলছিল। শনিবার বিকাল ৪টা ৪৫ মিনিটে যখন এ ঘটনা ঘটে তখন বেশিরভাগ নিহতরা নিচতলায় কাজ করছিলেন। ভবনটিতে একটি গোডাউন ও একটি মোটর ওয়ার্কশপ ছিল। আহতদের জেলার লোকবন্ধু হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কর্মকর্তাদের মতে, ভবনটির নিচতলায় একটি মোটর ওয়ার্কশপ এবং গুদাম, দ্বিতীয় তলায় একটি মেডিকেল গোডাউন এবং তৃতীয় তলায় একটি কাটলারির গুদাম ছিল। আকাশ সিং এই ভবনের মেডিকেল গোডাউনে কাজ করতেন এবং আহতদের মধ্যে তিনি রয়েছেন। তিনি বলেছেন, ধসে পড়ার আগে ভবনের একটি পিলারে ফাটল দেখা দিয়েছিল। তিনি বলেন, ‘বৃষ্টি হচ্ছিল বলে আমরা নিচতলায় নেমেছিলাম। একপর্যায়ে ভবনের একটি পিলারে ফাটল সৃষ্টি হয়েছে বলে আমরা দেখতে পাই। হঠাৎ করে পুরো ভবনটি আমাদের ওপর ধসে পড়ে।’

সর্বাধিক পঠিত