• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ইসলামিক ফাউন্ডেশনের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা

ইসলামের সঠিক দাওয়াত মানুষের মাঝে পৌঁছে দিতে বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন

------------------ অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান

প্রকাশ:  ২৫ মার্চ ২০২৪, ০৯:৪৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) উদ্যোগে ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৪ মার্চ রোববার সকাল ১১টায় চাঁদপুুর শহরের ফিশারী গেইট সংলগ্ন ইফার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এছাড়া ইফার অধীনে একযোগে চাঁদপুরে ৮টি উপজেলায় এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান। তিনি তাঁর বক্তব্যে বলেন, বাঙালি জাতির কল্যাণে যিনি স্বপ্ন দেখতেন, তিনি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। বঙ্গবন্ধু দেখেছেন এদেশের মানুষ ইসলাম প্রিয়। তারা পীর-আউলিয়ার দেখানো পথে চলে। তাদের ধারাবাহিকতা ঠিক রেখে এবং ইসলাম নিয়ে গবেষণা ও সঠিক ব্যাখ্যা মানুষের মাঝে তুলে ধরতে তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ ঘোষণা দিয়েছেন। তার রেশ ধরেই প্রধানমন্ত্রীর নেতৃত্বে ইসলামিক ফাউন্ডেশন আরবি অনুবাদ, ইংরেজি অনুবাদ ও বাংলা অনুবাদ করে ডিজিটাল পদ্ধতি করেছেন। যা এখন যে কোনো দেশ থেকে অনলাইনে কোরআন পড়তে পারবে এবং অনুবাদ দেখতে পারবে।
ইফার উপ-পরিচালক মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা জাতীয় ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওঃ আব্দুস সালাম, ইফার মওশিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাওঃ খাজা মোঃ জোবায়ের প্রমুখ।
চাঁদপুর জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সভাপতি মাওঃ মোঃ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মুফতি মাহমুদুল হাসান। অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন হাফেজ মোঃ সানাউল্লাহ। নাতে রাসূল (সাঃ) পরিবেশন করেন কবির হোসাইন।