• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ছারছীনা দরবার শরীফের ১৩৪তম ইছালে সাওয়াব মাহফিল ও জমইয়াতে হিযবুল্লাহ সম্মেলন

ছারছীনা দরবারের কাজ হচ্ছে মানুষকে তা’লীম ও ওয়াজ নসীহতের মাধ্যমে আমলের প্রতি উজ্জীবিত করা

প্রকাশ:  ১৪ মার্চ ২০২৪, ১১:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমীর ও ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাদ্দাজিল্লুহুল আলী) বলেছেন, ছারছীনা দরবারের একমাত্র কাজ হচ্ছে মানুষকে তা’লীম, তালকীন ও ওয়াজ নসীহতের মাধ্যমে আমলের প্রতি উজ্জীবিত করা। সর্বদা নেক আমলের দিকে আমাদের থাকতে হবে। শতাব্দীর সেরা এ দরবার থেকে ইসলামের পক্ষে অবস্থান ছিলো সর্বোচ্চ স্থানে। যেহেতু আমরা কোনো দলীয় রাজনীতি করি না, তাই কারো সাথে আমাদের কোনো সংঘাত নেই। আপনারা দরবারে আসবেন একটি উদ্দেশ্য নিয়ে, যেনো নেক আমল করে আল্লাহওয়ালা হতে পারেন। আপনারা বদ আক্বীদা থেকে বিমুখ থাকবেন। কেননা বদ আক্বীদা মানুষের ঈমানকে চিরতরে ধ্বংসের দিকে ঠেলে দেয়।
পীর ছাহেব আরো বলেন, আপনাদের সন্তানগণ আপনাদের ভবিষ্যৎ প্রজন্ম। এদের আমল, আখলাক, লেবাস, আদব ঠিক রাখতে সারাদেশে প্রতিষ্ঠিত হয়েছে দীনিয়া মাদ্রাসা। আপনাদের সন্তানদের দীনি শিক্ষায় শিক্ষিত করার অনুরোধ করছি।
১৩ মার্চ ছারছীনা দরবার শরীফের ৩ দিনব্যাপী ১৩৪তম বার্ষিক ইছালে সাওয়াব মাহফিল ও জমইয়াতে হিযবুল্লাহ সম্মেলনের শেষদিন আখেরি মুনাজাতের পূর্বে সংক্ষিপ্ত নসীহত প্রদান করতে গিয়ে হযরত পীর ছাহেব  এসব কথা বলেন।
পিরোজপুরের সন্ধ্যা নদীর তীরে অবস্থিত ছারছীনা দরবার শরিফে মাহফিলের বিশাল ময়দান মুনাজাতের পূর্বেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। এ সময় তিল ধারণের কোনো স্থান ছিলো না।  এ বছর মাহফিল পবিত্র রমজান মাসে হওয়ায় বাংলাদেশের সর্ববৃহৎ তারবীহর নামাজ হয়েছে বলে বিভিন্ন জেলা থেকে আগত দর্শনার্থীরা জানিয়েছেন।
মাহফিলে ইসলামের মৌলিক বিষয়াবলির ওপর দলিলভিত্তিক আলোচনা পেশ করেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার মুফতি মাওঃ ওসমান গণি ছালেহী, ছারছীনা আলিয়া মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ রূহুল আমিন ছালেহী, বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর কেন্দ্রীয় মুফতি মাওঃ মাহমুদুম মুনীর হামীম, হাফেজ মাওঃ মোঃ বোরহান উদ্দিন ছালেহী প্রমুখ।      
বুধবার বাদ জোহর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন ছারছীনা শরিফের পীর ছাহেব কেবলা আলহাজ হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাঃজিঃআঃ)। আখেরি মুনাজাতে সকলের ‘আমিন আমিন’ ধ্বনিতে ও ক্রন্দনে আকাশ বাতাস মুখরিত হওয়ার পাশাপাশি ভারাক্রান্ত হয়ে ওঠে।

 

সর্বাধিক পঠিত