• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ২৫ শিক্ষার্থীর চীনে এক বছরের ইন্টার্নশিপ প্লেসমেন্ট অর্জন

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২৪, ১৩:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)-এর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট (টিএইচএম) বিভাগের ২৫ জন শিক্ষার্থী ২০২৪ সালের জানুয়ারি থেকে চীনে এক বছরের ইন্টার্নশিপ প্লেসমেন্টের সুযোগ পেয়েছে, যা বিশ্ববিদ্যালয়ের জন্যে অনন্য অর্জন। টিএইচএম-এর প্রভাষক মোঃ মিশকাতুল কবির এবং ডিআইইউ-এর সহকারী রেজিস্ট্রার মোঃ আব্দুল আলিমের নেতৃত্বে ২৫ শিক্ষার্থীর প্রতিনিধি দলটি চীনের সানিয়া, হাইনানে পৌঁছেছে এবং সফলভাবে বছরব্যাপী ইন্টার্নশিপ কর্মস্থলে যোগদান করেছে।  
এই উদ্যোগটি ২৫ জন টিএইচএম শিক্ষার্থীর জন্যে চীনের মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানে বাস্তব অভিজ্ঞতা অর্জনের পথ প্রশস্ত করেছে। এর মধ্যে হরিজন রিসোর্ট এন্ড স্পা’তে ১৬ জন শিক্ষার্থী, সানিয়া এডিশন-এ ৭ জন শিক্ষার্থী এবং হিলটন সানিয়া ইয়ালুং বে রিসোর্ট এন্ড স্পা’তে  ২ জন শিক্ষার্থী বছরব্যাপী ইন্টার্নশিপের সুযোগ পেয়েছে। শিক্ষার্থীদের চীনের এই সকল স্বনামধন্য হোটেলে ইন্টার্নশিপের সুযোগ ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান এবং প্রোগ্রামের আন্তর্জাতিক আতিথেয়তা সেক্টরের আস্থার প্রমাণ।
ডিআইইউ’র গর্বকে আরও উন্নত করার জন্য এই হোটেলগুলির প্রতিশ্রুতি হলো ইন্টার্নশিপ-পরবর্তী স্থায়ী পদের জন্য ডিআইইউ ইন্টার্নদের বিবেচনা করা। উপরন্তু, এই প্রতিষ্ঠানগুলো ভবিষ্যতে ইন্টার্নশিপের জন্য আরও ডিআইইউ ছাত্রদের স্বাগত জানাতে তাদের আগ্রহ প্রকাশ করেছে।
এই প্রোগ্রামটি ডিআইইউ’র জন্য একটি মাইলফলক, যা ডিআইইউ ছাত্রদের একটি প্রতিযোগিতামূলক শিল্পে অতুলনীয় আন্তর্জাতিক এক্সপোজার এবং হ্যান্ডস-অন অভিজ্ঞতা প্রদান করবে। এই ধরনের সুযোগগুলি তাদের দক্ষতা, জ্ঞান এবং কর্মজীবনের সম্ভাবনা বাড়ানোর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 

সর্বাধিক পঠিত