• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা পুলিশের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন

প্রকাশ:  ২২ অক্টোবর ২০২৩, ০৯:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে চাঁদপুরে শুরু হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আগামী ২৪ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে পাঁচ দিনব্যাপী এ উৎসব। মহাষষ্ঠীতে শুক্রবার চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএমের নির্দেশক্রমে শারদীয় দুর্গা পূজায় আইন শৃঙ্খলা রক্ষার্থে চাঁদপুর জেলার প্রতিটি থানা এলাকার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইয়াসির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পংকজ কুমার দে, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) মোঃ খায়রুল কবীর, সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল), আবুল কালাম চৌধুরীসহ সকল থানার অফিসার ইনচার্জ। পরিদর্শনকালে উপস্থিত সকলের সাথে কর্মকর্তাবৃন্দ শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন।
এ সময় শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদ্যাপনের লক্ষ্যে পূজামণ্ডপে নিñিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য নিরাপত্তা কর্মীসহ সবাইকে দিক-নির্দেশনা প্রদান করা হয়।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় পূজা মণ্ডপ পরিদর্শনকালে বলেন, শারদীয় দুর্গাপূজা নিরাপদে উদ্যাপনের লক্ষ্যে চাঁদপুর জেলা পুলিশ পূজা চলাকালীন ও পূজা পরবর্তী চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।
উল্লেখিত পরিদর্শনকালে পূজামণ্ডপে সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োগ, নারী ও পুরুষের জন্য পৃথক প্রবেশ ও বের হওয়ার পথের ব্যবস্থা করা, পূজামণ্ডপ ও বিসর্জনস্থলে পর্যাপ্ত আলো, স্ট্যান্ডবাই জেনারেটর/ চার্জার লাইটের ব্যবস্থা করা, আজান ও নামাজের সময় উচ্চশব্দে মাইক ব্যবহার না করা এবং শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদ্যাপনে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনাসহ বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করা হয়।

 

সর্বাধিক পঠিত