• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দাসপাড়া শিব মন্দির শারদীয় দুর্গোৎসবের গঙ্গা আহ্বান ও মঙ্গল শোভাযাত্রা

আমাদের সাম্প্রদায়িক-সম্প্রীতির বন্ধন সমুন্নত রাখতে হবে : মোঃ জিল্লুর রহমান জুয়েল

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২৩, ০৯:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও চাঁদপুর পৌরসভার পক্ষ থেকে সনাতন হিন্দু ধর্মাবলম্বী সকল নাগরিককে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসব। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। আবহমান কাল ধরে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ‘ধর্ম যার যার, উৎসব সবার’-এ মন্ত্রে উজ্জীবিত হয়ে আমরা সব ধর্মীয়  উৎসব একসঙ্গে পালন করি। সামনে জাতীয় নির্বাচন, সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কোনো অবস্থাতে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন যেন কেউ বিনষ্ট করতে না পারে। মুক্তিযুদ্ধ অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যাওয়া বাংলাদেশের চলমান গণতন্ত্র ও উন্নয়নের অগ্রযাত্রাকে সমুন্নত রাখতে হবে। সেই লক্ষ্য নিয়ে বঙ্গবন্ধু কন্যা ও তার দলের সাথে ঐক্যবদ্ধ থাকতে হবে।
তিনি ২০ অক্টোবর শুক্রবার বিকেলে চাঁদপুর শহরের পুরাণবাজার পূর্ব শ্রীরামদী দাসপাড়া সার্বজনীন শ্রী শ্রী শিব মন্দির প্রভাতী শারদীয় দুর্গোৎসবের গঙ্গা আহ্বান ও মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মেয়র আরো বলেন, আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে সকলে মিলে মুক্তিযুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। এই দেশ আমাদের সকলের। আমরা শেখ হাসিনার উন্নয়ন ও শান্তির বাংলাদেশে  আমাদের সম্প্রীতি বিনষ্ট হতে দেবো না। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।
প্রভাতী শারদীয় দুর্গোৎসব কমিটির সভাপতি সত্য রঞ্জন দাসের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক বেবীন্টন দাস কিরণ ও সাংগঠনিক সম্পাদক শাওন দাসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ চাঁদপুর পৌর শাখার সাধারণ সম্পাদক সুমন সরকার জয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ চাঁদপুর জেলার সাংগঠনিক সম্পাদক লিটন সাহা, পৌর পূজা উদ্যাপন পরিষদের সভাপতি নেপাল সাহা, সহ-সভাপতি ডাঃ পিযুষ সাহা, মহিলা বিষয়ক সম্পাদক মাধুরী সাহা, চাঁদপুর জেলা পূজা উদ্যাপন পরিষদের সদস্য লায়ন কিশোর সিংহ রায়, দাসপাড়া সার্বজনীন শিব মন্দির কমিটির সভাপতি উত্তম দে, সাধারণ সম্পাদক রাজিব দে, উপদেষ্টা গৌরাঙ্গ সাহা, সুকুমার দাস, শনিরাম দাস, বিকাশ দাস, অজিত দাস, শ্যাম সুন্দর দাস, অঞ্জন দে, প্রভাতী দুর্গোৎসবের সমন্বয়ক লিটন সাহা, সমির চন্দ্র দাসসহ আরো অনেকে।
পরে মেয়র জিল্লুর রহমান জুয়েল পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির পক্ষে  উপস্থিত হিন্দু সম্প্রদায়ের সবার সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন।

সর্বাধিক পঠিত