• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

তরপুরচণ্ডী ইউনিয়ন ভূমি অফিস সহায়কের দুর্নীতি

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২৩, ০৯:২৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার তরপুরচণ্ডী ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারী কুহিনুর আক্তারের রমরমা ঘুষ-দুর্নীতি রসের হাড়িতে পরিণত হয়েছে। চতুর্থ শ্রেণীর কর্মচারী অফিস সহায়ক কুহিনুর আক্তার নিজেই সেবা প্রত্যাশীদের কাছ থেকে নামজারি বাবদ ৬ হাজার থেকে ১৫ হাজার টাকা গ্রহণ করছেন।
সরকার ভূমি অফিসের ঘুষ-দুর্নীতি বন্ধে ভূমি অফিসকে ডিজিটালাইজেশনসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন, অথচ খোদ চাঁদপুর জেলা শহরের নাকের ডগায় একটি ভূমি অফিসের চতুর্থ শ্রেণীর কর্মচারী হয়েও কুহিনুর এমন দুর্নীতি ও দুঃসাহসিকতার পরিচয় দিয়ে চলছেন।
সম্প্রতি এমন একটি ভিডিও সাংবাদিকদের কাছে পৌঁছেছে। ভিডিওতে দেখা যায়, কুহিনুর আক্তার তরপুরচণ্ডী ইউনিয়ন ভূমি অফিসে বসে এক সেবা প্রত্যাশীর কাছ থেকে নগদ টাকা গ্রহণ করছেন।
ভিডিওটির সত্যতা যাচাইয়ের জন্যে ক’জন প্রতিনিধি পরিচয় গোপন করে অফিস সহায়ক কুহিনুর আক্তারের সাথে কথা বলেন নামজারি করে দেয়ার জন্যে। কথা হলে তিনি জানান, করে দেয়া যাবে, তবে  প্রয়োজনীয় কাগজপত্রের সাথে তাকে অগ্রিম ছয় হাজার পাঁচশ’ টাকা দিতে হবে।
জানা যায়, অফিস সহায়ক কুহিনুর আক্তার এই অফিসে খতিয়ানের তথ্যসহ বিভিন্ন তথ্য পাচার করে বিভিন্ন জনের কাছ থেকে টাকা গ্রহণ করেন।
একটি সূত্র থেকে জানা যায়, অফিস সহায়ক হয়েও তিনি সরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তার আত্মীয় বলে বিভিন্নজনকে বিভিন্ন সুবিধা পাইয়ে দিবেন বলে অনেকের কাছ থেকে টাকা গ্রহণ করেছেন। সূত্র আরও জানায়, তিনি নিজ নামে ও বিভিন্ন নামে অঢেল সম্পত্তির মালিক বনে গেছেন।
এই বিষয়ে তরপুরচণ্ডী ভূমি কর্মকর্তা ইমাম হোসেন জানান, অফিস সহায়কের ঘুষ লেনদেনের বিষয়টি তিনি জানেন না। অফিস সহায়ক কুহিনুর আক্তারের সাথে এ বিষয়ে কথা বলতে চাইলে তিনি কোনো কথা বলতে রাজি হননি ও সাংবাদিককে এড়িয়ে যান।