• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর রোটারী ক্লাবের অভিষেক ও গভর্নর অফিসিয়াল ভিজিট

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০২৩, ২২:৫১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

৭ অক্টোবর শনিবার চাঁদপুর রোটারী ক্লাবের ৫৩তম অভিষেক ও গভর্নর অফিসিয়াল ক্লাব ভিজিট অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। চাঁদপুর শহরের চেয়ারম্যান ঘাটস্থ ইউরেশিয়া কনভেনশন হলে সন্ধ্যা ৬টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রোটারী ডিস্ট্রিক্ট-৩২৮২-এর গভর্নর রোটাঃ ইঞ্জিঃ মোঃ মতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে চাঁদপুর পৌরসভার মেয়র রোটাঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল। অনুষ্ঠানে চাঁদপুরের বিশিষ্ট ব্যক্তিবর্গ, রোটারী ডিস্ট্রিক্টের সিনিয়র রোটারিয়ানবৃন্দ, বিভিন্ন রোটারী ক্লাবের প্রেসিডেন্ট-সেক্রেটারীসহ রোটারিয়ান, রোটারী অ্যান, রোটার‌্যাক্টর ও অতিথিবৃন্দ অংশ নেবেন।
অভিষেক অনুষ্ঠানের আগে গভর্নর রোটাঃ ইঞ্জি. মো. মতিউর রহমান বিকেলে চাঁদপুর রোটারী ক্লাবে অফিসিয়াল ভিজিট করবেন। এ সময় তিনি ক্লাবের বিভিন্ন প্রকল্প পরিদর্শন, ক্লাব এসেম্বলী, এক্সক্লুসিভ মিটিং ও সমাবেশে বক্তব্য রাখবেন। পরে সন্ধ্যায় ক্লাবের ৫৩তম অভিষেক অনুষ্ঠানে তিনি অংশগ্রহণ করবেন।
গভর্নর রোটাঃ ইঞ্জি. মো. মতিউর রহমানের সাথে রোটারী ডিস্ট্রিক্ট নেতৃবৃন্দ ছাড়াও তাঁর সহধর্মিণী ডিস্ট্রিক্ট ফার্স্ট লেডিস রোটাঃ সামিনা ইসলাম, পিডিজি রোটাঃ দ্যাঁতো ড. মীর আনিসুজ্জামান, পিডিজি রোটা. প্রফেসর ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী, পিডিজি রোটা. আবু ফয়েজ খান চৌধুরী, ডিস্ট্রিক্ট সেক্রেটারী রোটা. মোহাম্মদ আকবর হোসেন এবং সদ্য সাবেক ডিস্ট্রিক্ট সেক্রেটারী জেনারেল রোটা. মোহাম্মদ শাহজাহান উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এছাড়া ডিস্ট্রিক্টে প্রতিনিধিত্বকারী চাঁদপুরের রোটারিয়ানরাও ঐসব অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। প্রতি বছর’ই রোটারী গভর্নররা তাঁর ডিস্ট্রিক্টের প্রতিটি ক্লাব ভিজিট করেন। এ সময় তিনি ক্লাবের বিভিন্ন প্রকল্পও পরিদর্শন করেন।

গভর্নরের ভিজিট উপলক্ষে চাঁদপুর রোটারী ক্লাব বেশ কয়েকটি প্রকল্প হাতে নিয়েছে। প্রকল্পগুলো হচ্ছে- ১) হুইল চেয়ার বিতরণ, ২) রিক্সা বিতরণ, ৩) মেধাবী শিক্ষার্থীদের আর্থিক বৃত্তি প্রদান, ৪) দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক প্রণোদনা, ৫) গর্ভবতী নারীদের আর্থিক সহায়তা ও ৬) নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ। এসময় চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাবও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করবে।

গভর্নর রোটা. ইঞ্জি. মো. মতিউর রহমান ৬ অক্টোবর বিকেলে চাঁদপুর আসেন। রোটারী গভর্নর শুক্রবার ৬ অক্টোবর বিকেলে মতলব রোটারী ক্লাব ও সন্ধ্যায় চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাব এবং পরদিন আজ শনিবার (৭ অক্টোবর) দুপুরে ফরিদগঞ্জ রোটারী ক্লাব পরিদর্শন করবেন। আগামিকাল রোববার (৭ অক্টোবর) তিনি চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাব ও হাজীগঞ্জ রোটারী ক্লাব পরিদর্শন করবেন বলে জানা গেছে।

অভিষেক অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন অভিষেক কমিটির চেয়ারম্যান রোটা. পিপি অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু, চাঁদপুর রোটারী ক্লাবের প্রেসিডেন্ট রোটা. অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহীন ও সেক্রেটারী রোটা. উজ্জ্বল হোসাইন।

উল্লেখ্য, রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২, বাংলাদেশের ডিস্ট্রিক্ট গভর্নর (২০২৩-২৪) রোটা. ইঞ্জি. মো. মতিউর রহমান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯৮৪ সালে প্রকৌশলে স্নাতক ডিগ্রি লাভ করে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী হিসাবে কর্মজীবন শুরু করেন। তিনি প্রকল্প পরিচালক ও প্রধান প্রকৌশলী হিসাবে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি সরকারি চাকরি থেকে অবসরে যান। তিনি ইউএসটিসি থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন এবং একই প্রতিষ্ঠানে এমবিএ কোর্সে খণ্ডকালীন শিক্ষক হিসাবেও কাজ করেন।

রোটা. ইঞ্জি. মো. মতিউর রহমানের সহধর্মিণী পিপি রোটা. শামিনা ইসলাম অতিরিক্ত কর কমিশনার হিসাবে জাতীয় রাজস্ব বোর্ডে কুমিল্লায় কর্মরত। তিনিও রোটারী ক্লাব অব চিটাগাং খুলশীর সাবেক সভাপতি।

তাঁর বড় ছেলে সাজিদ রহমান অস্ট্রেলিয়ায় কর্মরত এবং ছোট ছেলে শাবাব রহমান কানাডায় ইঞ্জিনিয়ারিং পড়ছেন। ইঞ্জি. মতিউর রহমানের আদি বাড়ি কুমিল্লা জেলার লাকসাম উপজেলায়। বর্তমানে তিনি সপরিবারে চট্টগ্রামে বসবাস করছেন।

উল্লেখ্য, চিটাগাং খুলশী রোটারী ক্লাবের সাবেক সভাপতি রোটা. ইঞ্জি. মো. মতিউর রহমান রোটারী আন্তর্জাতিক ডিস্ট্রিক-৩২৮২, বাংলাদেশের ২০২৩-২৪ সালের ডিস্ট্রিক গভর্নর নির্বাচিত হন। রোটারী ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়া অফিসের তত্ত্বাবধানে ২০২১ সালের গত ৭ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত ই-ভোটিংয়ের মাধ্যমে ঐ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে রোটা. ইঞ্জি. মো. মতিউর রহমান নির্বাচিত হন। তিনি ২০২৩-২৪ রোটারী বর্ষের ১ জুলাই থেকে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত রোটারী ডিস্ট্রিক্ট গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন।