• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা

প্রকাশ:  ২১ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ এ স্লোগানকে সামনে রেখে চাঁদপুর জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক।
তিনি বলেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আর সেই বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বেই লিগ্যাল এইডের কার্যক্রম এগিয়ে চলছে।
তিনি আরো বলেন, বিরোধ থেকে বেরিয়ে আসার জন্যে আমাদের চেষ্টা থাকতে হবে। আমাদের কাজগুলো এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের জেলা কমিটির যারা সদস্য আছেন তারা অত্যন্ত দক্ষতার সাথে কাজ করছেন এবং করবেন বলে আমি আশাবাদ ব্যক্ত করছি। কাজের মধ্য দিয়ে এবং একটি সুন্দর আইনশৃঙ্খলার নিয়ন্ত্রণের মধ্য দিয়ে, জনগণের মধ্যে সৌহার্দ্যপূর্ণ বন্ধনের মাধ্যমে আগামী দিনের বাংলাদেশ হবে সমৃদ্ধির পথে। সে বাংলাদেশের দিকে আমরা এগিয়ে যাবো এবং চাঁদপুর সে পথ দেখাবে।
জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) সাকিব হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ আব্দুল হান্নান, চাঁদপুরের নবাগত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নূরুল আলম সিদ্দীক, পুলিশ সুপার সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.এস.এম. মোসা, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ এ.টি.এম. মোস্তফা কামাল, জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডঃ রণজিত রায় চৌধুরী, জিপি অ্যাডঃ আব্দুর রহমান, জেলা লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী অ্যাডঃ বিধু ভূষণ নাথ, অ্যাডঃ শাহজাহান মিয়া প্রমুখ।
সভার শুরুতে চাঁদপুরের নবাগত নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) আব্দুল হান্নান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নূরুল আলম সিদ্দীক এবং পুলিশ সুপার সাইফুল ইসলামকে ফুল দিয়ে বরণ করে নেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক।

 

সর্বাধিক পঠিত