• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে মেয়র-সাংবাদিকদের ভুল বোঝাবুঝির অবসান

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ফরিদগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক ইত্তেফাকের ফরিদগঞ্জ উপজেলা সংবাদদাতা ও লতিফগঞ্জ সিনিয়র মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ মহিউদ্দিনের একটি সংবাদকে কেন্দ্র করে পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর সাথে ভুল বোঝাবুঝির জেরে মোঃ মহিউদ্দিনের বিরুদ্ধে মিছিল ও সমাবেশ হয়। এই ঘটনার সুষ্ঠু সমাধানের লক্ষ্যে ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদ উদ্যোগ নেন। সেই ধারাবাহিকতায় ৮ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় পৌর মেয়র প্রেসক্লাবে আসেন। এ সময় উভয়ে এ বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে ভুল বোঝাবুঝির অবসান ঘটান।
ফরিদগঞ্জ প্রেসক্লাবে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করেছেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটওয়ারী। প্রেসক্লাব সভাপতি মামুনুর রশিদ পাঠানের সভাপতিত্বে তিনি প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে বলেন, নতুন কমিটি সংবাদিকদের লেখনির মানোন্নয়নের পাশাপাশি গণমানুষের প্রত্যাশার কথাও তুলে ধরবে বলে আশা রাখি। এ সময় তিনি বলেন, গত ক’দিনে আমার সাথে প্রেসক্লাবের সহ-সভাপতি মহিউদ্দিনের যেই ভুল বোঝাবুঝি হয়েছিলো, তার অবসান হয়েছে। আশা করছি সামনের দিনগুলোতে পৌরসভাকে আরো এগিয়ে নিতে এবং ‘ক’ শ্রেণির পৌরসভা হিসেবে উন্নত করতে দিকনিদের্শনামূলক পরামর্শ প্রেসক্লাবের সংবাদকর্মীদের কাছ থেকে পাবো। দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকরা যাতে কাজ করতে পারে, সেজন্যে আমি সর্বোচ্চ সহযোগিতা করবো।
তিনি আরো বলেন, কিছু অতিউৎসাহীর কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে। আশা করছি আমরা সকলেই সামনের দিনগুলোতে এই বিষয়ে সজাগ থাকবো।
এ সময় বক্তব্য রাখতে গিয়ে প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ মহিউদ্দিন বলেন, আমি সর্বদাই জনগণের হিতের কথা ভেবে লিখেছি। যখনই প্রয়োজন হতো মেয়র মহোদয়ের সাথে পরামর্শ করেছি এবং তাকে সহযোগিতা করেছি। সাম্প্রতিক ঘটনাবলি নিয়ে যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে, মেয়র মহোদয়ের সাথে আজকের আলোচনার মাধ্যমে তার সমাধান হয়েছে। সামনের দিনগুলোতে তা অব্যাহত থাকবে।
এ সময় পৌরসভার প্যানেল মেয়র আঃ মান্নান পরান, ক্যাশিয়ার গিয়াসউদ্দিন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নূরুল ইসলার ফরহাদ, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সাবেক সম্পাদক প্রবীর চক্রবর্তী, যুগ্ম সম্পাদক নারায়ণ রবি দাস, এসএম ইকবাল হোসেন, সহ-অর্থ সম্পাদক রুহুল আমিন স্বপন, আইসিটি সম্পাদক গাজী মমিন, নির্বাহী সদস্য জাকির হোসেন সৈকত, সদস্য আঃ কাদির উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত