• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জাতীয় শোক দিবসে শিক্ষামন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

প্রকাশ:  ১৫ আগস্ট ২০২৩, ২০:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি
আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের এইদিনে সপরিবারে মানব ইতিহাসের বর্বরতম হত্যাকাণ্ডের শিকার হন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ঘৃণ্য ঘাতকরা সেদিন বুলেটের আঘাতে বঙ্গবন্ধু ও তাঁর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ পরিবারের ১৮ জন সদস্যকে হত্যা করে। আজ জাতীয় শোক দিবসে আমি মহান আল্লাহ্তায়ালার দরবারে জাতির পিতাসহ সেদিনের সকল শহিদের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।
ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। তাঁর আদর্শে বলীয়ান হয়ে বাঙালি জাতি আবার ঘুরে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। এই এগিয়ে চলার ধারাকে অব্যাহত রাখতে প্রয়োজন সকলের সমন্বিত প্রয়াসের পাশাপাশি দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত প্রগতিশীল সমাজ প্রতিষ্ঠা এবং মুক্তিযুদ্ধের চেতনার বিকাশ ও স্বাধীনতার পক্ষের সকল শক্তির দৃঢ় ঐক্য।
তাই আসুন, জাতীয় শোক দিবসে আমরা জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করি এবং তাঁর ত্যাগ-তিতিক্ষার সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, শান্তিপূর্ণ, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে আত্মনিয়োগ করি।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক।
ডাঃ দীপু মনি
জাতীয় সংসদ সদস্য, চাঁদপুর-৩ ও শিক্ষামন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

সর্বাধিক পঠিত