• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

পালিশারা মদিনাতুল উলুম ইসলামিয়া দাখিল মাদ্রাসায় বিদায়

প্রকাশ:  ২২ মার্চ ২০২৩, ১২:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 হাজীগঞ্জের ১০নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের পালিশারা মদিনাতুল উলুম ইসলামিয়া দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে সোমবার বিদ্যালয় ক্যাম্পাসে মিলাদ, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। একই সময় মাদরাসার অবসরজনিত শিক্ষকদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাপ্তাহিক মানবখবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক, মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি, হাজীগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মুনছুর আহমেদ বিপ্লব। অনুষ্ঠানে তিনি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
এ সময় বিশেষ অতিথির বক্তব্য এবং দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বেলচোঁ কারিমাবাদ ফাজিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান আশ্রাফী।
মাদরাসার সুপার মোঃ আল ফারুকের সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নূরুর রহমান বেলাল, মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য শাহজাহান মিয়াজী, ফরিদগঞ্জের লাউতলী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বদিউজ্জামান, শাহরাস্তির টামটা দক্ষিণ ইউনিয়নের টামটা উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন।
মাদ্রাসার সহ-সুপার মোঃ মোস্তফা কামাল ও শিক্ষক মোঃ একরামুল্লাহর যৌথ সঞ্চালনায় অতিথির আরো বক্তব্য রাখেন সংবর্ধিত বিদায়ী অতিথি ও মাদরাসার সাবেক মৌলভী মাওলানা মোঃ আবু বকর ছিদ্দিক মিয়াজী, পালিশারা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মাখন পাটওয়ারী, মাদরাসা পরিচালনা সদস্য লোকমান হোসেন মজুমদার, নাছির উদ্দিন মজুমদার, মাওলানা শাহদাত হোসনে প্রমুখ।
বক্তব্য শেষে সংবর্ধিত অতিথি সাবেক ও বিদায়ী শিক্ষক মোঃ বদিউজ্জামান, মোঃ আমির হোসেন ও অবসরপ্রাপ্ত শিক্ষক মৌলভী মাওলানা মোঃ আবু বকর ছিদ্দিক মিয়াজীকে সম্মনানা ক্রেস্ট প্রদান করা হয়। এর আগে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অধ্যয়নরত শিক্ষার্থী মোঃ মিল্লাদ হোসেন এবং সব শেষে পরীক্ষার্থীদের সফলতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
মাদরাসা পরিচালনা পর্ষদের সদস্য মোঃ বেলায়েত হোসেন, মোঃ হারুন অর রশিদ, মোঃ বোরহান উদ্দিনসহ অন্যান্য অতিথিবৃন্দ, স্থানীয় ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মাদরাসার শিক্ষক, বিদায়ী ও অধ্যয়নরত শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।