• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর পৌরসভার নগর সমন্বয় কমিটির ত্রৈমাসিক সভায় জিল্লুর রহমান জুয়েল

শহরের যানজট নিরসনে শীঘ্রই বাইপাস সড়ক চালুর পরিকল্পনা রয়েছে

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০২২, ১৩:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল ১৫ নভেম্বর মঙ্গলবার বিকেলে চাঁদপুর পৌরসভার নগর সমন্বয় কমিটি (টিএলসিসি)-এর ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। পৌর পাঠাগারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। 
সভাপ্রধানের বক্তব্যে তিনি বলেন, চাঁদপুর শহরকে নান্দনিক শহর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করে কাজ চলছে। যে কোনো উন্নয়নমূলক কাজ করার ক্ষেত্রে সবদিক বিবেচনা করা হবে।
তিনি আরো বলেন, শহরের যানজট নিরসনে শহরের লেকের পাড়ের পশ্চিমপাশের সাবেক সিএনজি স্ট্যান্ড হয়ে রেললাইনের উপর দিয়ে আদালতপাড়া বাইপাস সড়ক ও পালবাজার বকুলতলা বাইপাস সড়ক শীঘ্রই চালু করার জন্য সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি প্রফেসরপাড়া, মমিনপাড়া, স্টেশন রোড বাইপাস সড়ক নির্মাণে পৌর পরিষদের পরিকল্পনা রয়েছে বলে উল্লেখ করেন।
তিনি আরো বলেন, পৌর এলাকার খালগুলোকে দখলমুক্ত করে খননসহ সংস্কার করা হবে। পৌরসভার মেয়র এডিবির ফান্ড হতে ১৬ কোটি ৬৬ লাখ টাকার কোভিড-১৯ নামক একটি প্রকল্পের অনুমোদন পেয়েছেন উল্লেখ করে বলেন, এ প্রকল্পের আওতায় প্রাপ্য অর্থ ড্রেন, কালভার্ট নির্মাণসহ হতদরিদ্রদের স্বাস্থ্যসেবায় কাজ করা হবে। তিনি পুরাণবাজার দাতব্য চিকিৎসালয়ের উন্নয়নসহ সেখানে নিয়মিত ১ জন ডাক্তারের সেবা প্রদান ও ৪ শয্যা বিশিষ্ট একটি মিনি হাসপাতাল চালু করা হবে বলেও জানান। 
চাঁদপুর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মোঃ মফিজ উদ্দিন হাওলাদারের পরিচালনায় বক্তব্য রাখেন পৌরসভার সচিব মোঃ আবুল কালাম ভূঁইয়া, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রজতশুভ্র সরকার, গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী মোঃ আলী নূর, চাঁদপুর মডেল থানার ওসি (ইনটেলিজেন্স) মোঃ অলি উল্লাহ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, প্রকৌশলী এএইচএম শামছুদ্দোহা, টিএলসিসি সদস্য ডাঃ এসএম মোস্তাফিজুর রহমান প্রমুখ। এ সময় কাউন্সিলর আব্দুল লতিফ গাজী, মামুনুর রহমান দোলন, মোঃ সাইফুল ইসলাম, মোহাম্মদ সোহেল রানা, চাঁন মিয়া মাঝি, খাইরুল ইসলাম নয়ন, মহিলা কাউন্সিলর ফেরদৌস আক্তার, খালেদা বেগম, আয়শা রহমান, শাহিনা আক্তার, টিএলসিসি সদস্য রাধা গোবিন্দ গোপ, মোঃ সেলিম পাটওয়ারী, কায়সার আহমেদ, মুক্তা পীযূষসহ চাঁদপুর পৌরসভার বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও টিএলসিসি সদস্যরা উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত