• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ধানুয়া ফাযিল মাদ্রাসার জাহিদুল ফাযিলে মেধা তালিকায় সারাদেশে ৭ম

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০২২, ১২:২৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
সদ্য ঘোষিত ফাযিল (স্নাতক) পরীক্ষা ২০২০-এর বৃত্তির ফলাফলে সারাদেশে ট্যালেন্টপুলে   (মেধা তালিকায়) ৭ম স্থান অধিকার করেছেন ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী শতবর্ষী প্রতিষ্ঠান ধানুয়া ছালেহিয়া ফাযিল মাদ্রাসার শিক্ষার্থী জাহিদুল ইসলাম। এর আগে সেপ্টেম্বর মাসে ঘোষিত ফাযিল পরীক্ষায় জাহিদুল ইসলাম গোল্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে তিনি ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসায় আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ অনার্স বিভাগের চতুর্থ বর্ষে এবং কামিলে তাফসির বিভাগে অধ্যয়নরত।
জাহিদুল ইসলাম ধানুয়া ছালেহিয়া ফাযিল মাদ্রাসার প্রয়াত অধ্যক্ষ এবং জমিয়াতুল মোদার্রেছীন ফরিদগঞ্জ উপজেলার সাবেক সেক্রেটারী শরীফ মোঃ তাজাম্মুল হোসেন মজুমদার (রহঃ)-এর তৃতীয় পুত্র এবং কবি ও সাংবাদিক কেএম নজরুল ইসলামের ছোট ভাই। তিনি বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও চাঁদপুর জেলা শাখার অর্থ সম্পাদক, চান্দ্রা দরবার শরীফের কেন্দ্রীয় আঞ্জুমানে এশায়াতে সাইফিয়া কমিটির প্রচার সম্পাদক এবং ‘শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ বৃত্তি পরীক্ষা’ ফরিদগঞ্জ জোনের পরিচালক হিসেবে দায়িত্বরত আছেন। 
তিনি মাদ্রাসার অষ্টম শ্রেণীর (জেডিসি) পরীক্ষায় গোল্ডেন এ প্লাস এবং দাখিল ও আলিম পরীক্ষায়ও কৃতিত্বের সাথে পাস করেছেন। ফাযিলে এমন অভূতপূর্ব ফলাফলের জন্যে জাহিদুল ইসলাম কৃতজ্ঞতা জানিয়েছেন মহান রাব্বুল আলামিনের প্রতি। তিনি ভবিষ্যতে ইলমে দ্বীনের পাশাপাশি কোরআন-সুন্নাহর খিদমাত করতে চান। দাঈ হিসেবে দ্বীনের বাণী পৌঁছে দিতে চান। ভবিষ্যতে আরবি বিখ্যাত প্রাচীন দুর্লভ কিতাবগুলোর অনুবাদ করে সঠিক আকিদার খেদমত করতে চান। এজন্য তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।

সর্বাধিক পঠিত